শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রাজ্য জয়ের পর এবার মোদি পতনের মিশনে আজ দিল্লি যাচ্ছেন মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ১১:০৬ এএম

পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটে বিজেপিকে বিপুল ব্যবধানে হারানোর পর এই প্রথম আজ সোমবার দিল্লি যাচ্ছেন মমতা ব্যানার্জি। বিকেলে তার দিল্লি পৌঁছানোর কথা। পেগাসাস-কাণ্ড থেকে পেট্রল-ডিজেলের চড়া দাম— গত এক সপ্তাহ ধরে এমন বিভিন্ন বিষয় নিয়ে উত্তপ্ত রাজধানীর রাজনীতি। কার্যত অচল সংসদ।

নরেন্দ্র মোদি সরকার বনাম তৃণমূল-সহ বিরোধীদের এই সংঘাতপূর্ণ আবহে চলতি সপ্তাহের প্রায় পুরোটাই দিল্লিতে থাকবেন তৃণমূলনেত্রী মমতা।
কংগ্রেসনেত্রী সোনিয়া গান্ধী, এনসিপি নেতা শরদ পওয়ার-সহ শীর্ষ বিরোধী নেতাদের অনেকের সঙ্গে তার কথা বলার কর্মসূচি রয়েছে।
মমতা বন্দ্যোপাধ্যায় ভারতের সাতবারের সাংসদ। ছিলেন কেন্দ্রীয় মন্ত্রীও। দিল্লি গেলেই সংসদ ভবনে যান তিনি। দেখা করেন পুরনো স্বতীর্থদের সঙ্গে। তবে, তৃতীয়বারের জন্য বঙ্গ বিধানসভা ভোটে বিপুল সাফল্যের পর মমতা বন্দ্যোপাধ্যায়ের এবারের দিল্লি সফর নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ।
বুধবার নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকের সম্ভবনা রয়েছে মমতার। এছাড়া মমতা দেখা করতে পারেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গেও। কংগ্রেসনেত্রী সোনিয়া গান্ধী, এনসিপি নেতা শরদ পওয়ারসহ শীর্ষ বিরোধী নেতাদের সঙ্গেও বৈঠক করার কথা রয়েছে মমতার। তবে এসব কখন হবে সে বিষয়ে নিশ্চিত কোনো তথ্য পাওয়া যায়নি ভারতীয় সংবাদ মাধ্যমগুলোতে।
এদিকে দিল্লি যাওয়ার আগে রোববার মন্ত্রিসভার বিশেষ বৈঠক করেছেন মমতা। পিটিআই বলছে, কেন তড়িঘড়ি এই বৈঠক ডাকা হয়েছে সে বিষয়টা স্পষ্ট নয়। বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে। মুখ্যমন্ত্রীর দফতর থেকে সব মন্ত্রীকে ফোন করা হয়েছে।
প্রসঙ্গত, গত মাসে এনসিপি প্রধান শারদ পাওয়ারের দিল্লির বাসভবনে বিভিন্ন দলের নেতা ও বিশিষ্ট ব্যক্তিরা একত্রিত হওয়ার পরে বিজেপিবিরোধী জোটের আলোচনা গতি পেয়েছে। বৈঠক হয়েছিল পাওয়ারের এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও টিএমসি যশবন্ত সিনহার নেতৃত্বে। প্রাক্তন এই বিজেপির প্রবীণ নেতা সিনহা নরেন্দ্র মোদির কঠোর সমালোচক। সূত্র: ইন্ডিয়া টুডে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন