মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

নতুন আরো তিনটি উপজেলা গঠনের সিদ্ধান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ৩:২৯ পিএম

নতুন করে তিনটি উপজেলা গঠনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। উপজেলাগুলো হলো- মাদারীপুরের ডাসার, কক্সবাজারে ঈদগাঁও ও সুনামগঞ্জের শান্তিগঞ্জ। আজ সোমবার দুপুরে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

উপজেলা হচ্ছে বাংলাদেশের প্রশাসনিক ব্যবস্থায় একটি গুরুত্বপূর্ণ একক। কয়েকটি গ্রাম বা ইউনিয়ন মিলে একটি উপজেলা গঠিত হয় এবং কয়েকটি উপজেলা নিয়ে একটি জেলা গঠিত হয়। বর্তমানে বাংলাদেশের ৮টি বিভাগের অন্তর্গত ৬৪টি জেলায় মোট ৪৯২টি উপজেলা রয়েছে।
নতুন খবর হচ্ছে, মাদারীপুরের ডাসার ও সুনামগঞ্জের শান্তিগঞ্জ থানা এবং কক্সবাজারে ঈদগাঁও নামে দেশে নতুন তিনটি উপজেলা গঠন করা হচ্ছে। এর ফলে দেশে যুক্ত হলো নতুন তিনটি উপজেলা।
এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এ কথা বলেন।
আজ সোমবার (২৬ জুলাই) নতুন উপজেলা গঠন ও সীমানা সম্প্রসারণের বিষয়গুলো অনুমোদনের জন্য প্রশাসনিক পুনর্বিন্যাসসংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় এই সিদ্ধান্ত অনুমোদন দেয়া হয়।
উল্লেখ্য, বর্তমানে বাংলাদেশের ৮টি বিভাগের অন্তর্গত ৬৪টি জেলায় মোট ৪৯২টি উপজেলা রয়েছে। নতুন তিনটি উপজেলা সংযোজনের ফলে দেশের ৬৪ টি জেলায় মোট ৪৯৫ টি উপজেলা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Raju Ahammad ২৬ জুলাই, ২০২১, ৬:২৩ পিএম says : 0
সাতক্ষীরা জেলার কলাোরয়া উপজেলার খোরদো পুলিশ ফাঁড়িকে থানায় উন্নিত করা চাই।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন