বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মোহামেডান, আবাহনী ও বসুন্ধরার জরিমানা!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ৬:৪৮ পিএম

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ডিসিপ্লিনারি কমিটি তাদের সর্বশেষ সভায় দেশের শীর্ষ তিন ক্লাব বসুন্ধরা কিংস, মোহামেডান স্পোর্টিং ক্লাব ও ঢাকা আবাহনী লিমিটেডকে ভিন্ন ভিন্ন শাস্তি দিয়েছে। শাস্তি বেশি পেয়েছে মোহামেডান। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দু’টি ম্যাচের ঘটনায় সাদাকালোদের প্রায় এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। আর্থিক জরিমানার পাশাপাশি মোহামেডানের দুই ফুটবলারকে সতর্ক ও দুই বলবয়কে চার ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে বাফুফে। ঢাকা আবাহনী ও বসুন্ধরার কোচ অস্কার ব্রুজেনকে ২৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিপিএলের দ্বিতীয় পর্বে মোহামেডান-আবাহনী ম্যাচ দর্শকশূন্য গ্যালারিতে অনুষ্ঠিত হয়। ঘরোয়া সর্বোচ্চ আসরে এই প্রথমবার দুই চিরপ্রতিদ্বন্দ্বী দর্শকশূন্য স্টেডিয়ামে ম্যাচ খেলেছে। ওই ম্যাচে ভিআইপি এক নম্বর গেইটে দুই দলের বেশ কিছু সমর্থকরা জড়ো হয়েছিলেন। তবে মোহামেডানের সমর্থক বেশি থাকায় ৫০ হাজার ও আবাহনীর কম থাকায় ২৫ হাজার জরিমানা করা হয়েছে।

বসুন্ধরা কিংস ও মোহামেডান ম্যাচে মেজাজ হারিয়েছেন দুই দলের ফুটবলাররাই। কিন্তু বাফুফের ডিসিপ্লিনারি কমিটি শাস্তি দিয়েছে শুধু মোহামেডানকেই। তারা সাদাকালোদের দুই ফুটবলারকে সর্তক করাসহ বলবয় দ্বয়কে চার ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে। পাশাপাশি ওই দিনও সমর্থক অবৈধভাবে স্টেডিয়ামে প্রবেশ করায় মোহামেডানকে ৪৫ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছে।

শাস্তি পেয়েছে বসুন্ধরা কিংস নারী দলও। সদ্য সমাপ্ত নারী প্রিমিয়ার লিগে আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে বসুন্ধরার ম্যাচের বিরতির সময় তাদের পুরুষ দলের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজেন কার্ডবিহীন মাঠে প্রবেশ করেন। এই অপরাধে ব্রুজেনকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন