বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পাকিস্তানের প্রথম হোয়াইটওয়াশ উইন্ডিজ

প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আবুধাবিতে অনুষ্ঠিত ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে আরো অসহায়ভাবে দেখা দিল ওয়েস্ট ইন্ডিজ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়েও ১০৩ রানের বেশি করতে পারেনি তারা। পাকিস্তান এই রান পাড়ি দেয় ২ উইকেট হারিয়ে। র‌্যাংকিংয়ের সাত নম্বর দলের ৮ উইকেটের এই জয় হোয়াইটওয়াশও করল বিশ্ব চ্যাম্পিয়নদের। ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে এই প্রথম কোন দলকে হোয়াইটওয়াশ করল পাকিস্তান।
শেখ জায়েদ স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে মাত্র ৮.১ ওভারে ৩১ রানে ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে ক্যারিবিয়রা। সেই ধাক্কা সামাল দিতে শেষ পর্যন্ত ব্যাটে ছিলেন মার্লোন স্যামুয়েল। কিন্তু পাক নিয়ন্ত্রিত বোলিংয়ে দলীয় সংগ্রহটা টেনে লম্বা করতে পারেননি। ৫৯ বলে সর্বোচ্চ ৪২ রান করে অপরাজিত ছিলেন স্যামুয়েল। মূলত ইমাদ ওয়াসিমের কাছেই হার মানতে হয় ব্রেথওয়েট বাহিনীকে। ৪ ওভারে এক মেডেনসহ ২১ রানের খরচায় ৩ উইকেট নেন ইমাদ। জবাবে দুই ওপেনারকে হারিয়ে ১৫.১ ওভারে লক্ষ্যে পৌঁছে যায় সরফরাজ আহমেদের দল। ২টি উইকেটই নেন কেসরিক উইলিয়ামস। শোয়েব মলিক ৪৩* রানে (৩৪ বল) ও বাবর আজম ২৭* রানে (২৪ বল) অপরাজিত ছিলেন। ম্যাচ ও সিরিজ সেরা হন ইমাদ ওয়াসিম।
বক্সিং বাছাই
স্পোর্টস রিপোর্টার : তৃণমূল পর্যায়ে প্রতিভাবান অনূর্ধ্ব-১৬ বালক ও বালিকা বক্সার বাছাইয়ের অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জে চারজনকে চূড়ান্ত পর্বের জন্য বাছাই করা হয়েছে। গ্রেডিং পদ্ধতির ভিত্তিতে বাছাইকৃতরা হলেন- এশিয়ান প্রি-ক্যাডেট স্কুল অ্যান্ড কলেজের ইয়াসির আরাফাত (হৃদয়), স্বরূপনগর শহীদ মোহর আলী উচ্চ বিদ্যালয়ের সিরাজ আলী, নবাবগঞ্জ আদর্শ জেলা স্কুলের কায়েমা খাতুন ও আলীনগর উচ্চ বিদ্যালয়ের হানিফা খাতুন। তাদেরকে ঢাকায় অনুষ্ঠিতব্য চূড়ান্ত আবাসিক ক্যাম্পের জন্য মনোনীত করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন