শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী

অভ্যন্তরীণ

চুয়াডাঙ্গা সদর হাসপাতালে আইসিইউ’র কার্যক্রম শুরু

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ১২:০২ এএম

সিভিল সার্জনের প্রচেষ্টায় চুয়াডাঙ্গা সদর হাসপাতালের চিকিৎসকসহ ৪৪ জনবল নিয়ে ৬ শয্যার আইসিইউ’র কার্যক্রম শুরু করেছে সাজিদা ফাউন্ডেশন। গত সোমবার দুপুরের পর চুয়াডাঙ্গা সদর হাসপাতালের সম্মেলন কক্ষে সাজিদা ফাউন্ডেশনের প্রতিনিধিদের কাছ চিকিৎসা সামগ্রীসহ সমস্ত কিছু বুঝে নেন চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান।
এ সময় উপস্থিত ছিলেন, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. এএসএম ফাতেহ আকরাম, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক জনকন্ঠ এবং চ্যানেল আইয়ের জেলা প্রতিনিধি রাজীব হাসান কচি, জিটিভি ও দৈনিক ইনকিলাবের জেলা সংবাদদাতা রিফাত রহমান এবং সাজিদা ফাউন্ডেশনের কভিড ইউনিটের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. ইউসা ইবনে নাকিব ও আবাসিক মেডিকেল অফিসার ডা. নাফিজ উল্লাহ সানি।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান বলেন, আইসিইউ সংক্রান্ত সাজিদা ফাউন্ডেশনের সঙ্গে স্বাস্থ্য বিভাগের দুই মাসের চুক্তি হয়েছে। প্রয়োজনে এর মেয়াদ আরো বাড়তে পারে। আইসিইউ’র জন্য ১০ জন চিকিৎসক, ১৪ জন নার্স, ৭ জন যতœ নেয়া সহকারি, ৬ জন পরিচ্ছন্নতাকর্মী, ৩ জন নিরাপত্তা প্রহরী, ৩ জন গ্রাহক সেবী ও ১ জন হিসাবরক্ষক থাকবে। এছাড়া প্রতিষ্ঠানটি আইসিইউ সংক্রান্ত প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রীও দিয়েছে। আইসিইউ পরিচালনার ক্ষেত্রে সকল আর্থিক সহায়তাও এ প্রতিষ্ঠানটি বহন করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন