শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ডিএনসিসির অভিযানে কাউন্সিলরকে জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ১২:০২ এএম

মশক নিধনে চিরুনি অভিযানের উদ্বোধনী দিনে খোদ নিজেদের এক কাউন্সিলরকে জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। করপোরেশনের ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তোফাজ্জল হোসেনের অংশীদারে মালিকানা থাকা একটি বিপণিবিতানে এডিস মশার লার্ভা পাওয়ায় তাকে জরিমানার সিদ্ধান্ত নেয় ডিএনসিসির অভিযানিক দল। গতকাল ৭ নম্বর ওয়ার্ড থেকেই আনুষ্ঠানিকভাবে চিরুনি অভিযানের উদ্বোধন করা হয়।

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা যখন এই অভিযান উদ্বোধন করেন তখন সেখানে কাউন্সিলর তোফাজ্জল হোসেন উপস্থিত ছিলেন। অভিযানের এক পর্যায়ে রূপনগর বিপণিকেন্দ্রে অভিযান পরিচালনা করা হলে সেখানে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এই প্রতিষ্ঠানের শেয়ারে মালিক কাউন্সিলর তোফাজ্জল হোসেন। পরে প্রতিষ্ঠানটির মালিক হিসেবে তোফাজ্জল হোসেনকে এক লাখ টাকা জরিমানা করা হয়। জরিমানার পর কাউন্সিলর তোফাজ্জল হোসেন উপস্থিত সাংবাদিকদের বলেন, গত সোমবার আমার কার্যালয়ে থাকা ওষুধগুলো দিয়ে আমি তাদের বলেছিলাম জায়গাটা পরিষ্কার করে ফেলতে। কিন্তু তারা কথা শোনেননি। তাই জরিমানা করা হয়েছে। এর আগে অবশ্য উদ্বোধনী পর্বে নিজ ওয়ার্ডকে পরিষ্কার পরিচ্ছন্ন বলে দাবি করেছিলেন এই কাউন্সিলর। এমনকি এডিস মশা ও ডেঙ্গু পরিস্থিতি নিয়ে বিরোধী রাজনৈতিক দলগুলো ফেসবুকে অপপ্রচার করছে বলেও দাবি করেছিলেন তোফাজ্জল। তিনি বলেন, এ বছর ডেঙ্গু পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে আছে। আমার ওয়ার্ড খুবই পরিষ্কার পরিচ্ছন্ন। বিরোধী দলসহ কেউ কেউ ফেসবুকে অপপ্রচার করে যে ডেঙ্গু পরিস্থিতি খারাপ। তারা আমাদের দলের না, আওয়ামী লীগের কেউ না।

এদিকে গতকাল ডিএনসিসির অন্যান্য অঞ্চলে মোবাইল কোর্টে ১৫টি মামলায় সর্বমোট ৪ লাখ ৪১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ডিএনসিসির ১ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়ন পরিচালিত মোবাইল কোর্টে ৪টি মামলায় ৬৭ হাজার টাকা, ২ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ. এস. এম সফিউল আজম পরিচালিত মোবাইল কোর্টে ৪টি মামলায় ৩ লক্ষ টাকা, ৩ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকী পরিচালিত মোবাইল কোর্টে ৫টি মামলায় ১৪ হাজার টাকা, ৫ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ হোসেন পরিচালিত মোবাইল কোর্টে ১টি মামলায় ৫০ হাজার টাকা, ৯ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট পারসিয়া সুলতানা প্রিয়াংকা পরিচালিত মোবাইল কোর্টে ১টি মামলায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এভাবে মোট ১৫টি মামলায় আদায়কৃত জরিমানার সর্বমোট পরিমাণ ৪ লক্ষ ৪১ হাজার টাকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন