বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আজব শর্তে বাড়ি ভাড়া!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ১২:০১ এএম

বাড়ির মালিকের ভাড়ার শর্ত দেখে অবাক হবেন, না কি রাগবেন বুঝে উঠতে পারছেন না নেটাগরিকরা। চার রুমের বাড়ির ওই মালিক বিজ্ঞাপনে জানিয়েছেন, তিনি ৪০ বছরের পুরুষ। তার বাকি দুই ভাড়াটে ২০ বছরের মহিলা। তৃতীয় ভাড়াটে হিসেবে তিনি এমন কাউকে চান, যিনি তাদের এই ‘কমিউনিটি’তে আরও ফুর্তি আনবেন।
বিজ্ঞাপনে তিনি আরো উল্লেখ করেছিলেন যে তৃতীয় ব্যক্তিটি বাকি দু’জনের মতো বাড়িতে থেকে কাজ করলে ভাল হয়। বাড়িওয়ালা ডাবলিনের বাসিন্দা। নাম প্রকাশ না করে তিনি বিজ্ঞাপনের ওই বক্তব্য পোস্ট করেছেন বাড়ি ভাড়া সংক্রান্ত নেটমাধ্যমের একটি অ্যাকাউন্টে। পোস্ট হওয়ার কিছুক্ষণ পরেই ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে।

নেটাগরিকদের বিস্ময় বাড়িয়েছে ভাড়া সংক্রান্ত বাড়িওয়ালার বক্তব্য। তিনি লিখেছেন, ‘ডাবলিনের স্যান্ডিমাউন্টে সৈকতের ধারেই চার শয্যার ওই বাড়ি। তবে ভাড়া বাজার দরের থেকে অনেকটাই কম।’ কারণ তার ‘বাড়ি ভাড়া দেওয়ার লক্ষ্য উপার্জন নয়। বরং এমন একজনকে তিনি চান, যিনি তাদের কমিউনিটিতে ফুর্তি আনবেন।’
বিজ্ঞাপনে বাড়িওয়ালা স্পষ্ট করেই জানিয়েছেন নিজের শর্তের কথা। বলেছেন, ‘এই মুহূর্তে যারা বাড়িতে আছেন, তাদের মধ্যে প্রথমজন হলেন বাড়ির মালিক, বয়স ৪০। ইনি একজন অবসর নেওয়া মানুষ এবং বাগানপ্রেমী। দ্বিতীয়জন ব্রাজিলের মহিলা বয়স ২০ বছর। ইনি বাড়ি থেকে কাজ করেন। তৃতীয়জন স্নাতকোত্তর ছাত্রী এবং বয়স ২০। ইনি আমেরিকার বাসিন্দা।’

এরপরই বিজ্ঞাপনে জানানো হয়েছে, ‘তৃতীয় ভাড়াটে একজন লেখক বা শিল্পী হলে ভাল হয়। তবে তাকেও বাড়িতে থেকে কাজ করতে হবে। আমি চাই না, তিনি আধুনিক ইঁদুর দৌঁড়ের সদস্য হোন।’ সূত্র : মিরর ইউকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
দুলাল ২৮ জুলাই, ২০২১, ১:৫৫ এএম says : 0
ফ্রি থাকতে দিলে আমাকে নিতে পারে
Total Reply(0)
Swapan Paul ২৮ জুলাই, ২০২১, ৮:১৩ এএম says : 0
উনি আধুনিক বিনিময় প্রথা চান না, প্রাচীন বিনিময় প্রথা চান।
Total Reply(0)
নূরুজ্জামান নূর ২৮ জুলাই, ২০২১, ৮:১৫ এএম says : 0
বাড়িওয়ালার মনে রঙ লেগেছে....
Total Reply(0)
নিশা চর ২৮ জুলাই, ২০২১, ৮:১৫ এএম says : 0
সব পুচিবাদি সমাজ। কখনও শুনলাম না ভাড়াটিয়ার কোনো শর্ত আছে...
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন