শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ভিকারুননিসা স্কুলের গভর্নিং বডি বাতিলের দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ১২:০২ এএম

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের বিতর্কিত গভর্নিং বডি বাতিল করে এডহক কমিটি গঠন করার দাবি জানিয়েছে অভিভাবক ঐক্য ফোরাম। গতকাল মঙ্গলবার সংগঠনটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জিয়াউল কবির দুলু ও যুগ্ম সাধারণ সম্পাদক এবং ভিকারুননিসার অভিভাবক ঐক্য ফোরামের সাধারণ সম্পাদক মো. সেলিম মিয়া এক যুক্ত বিবৃতিতে এই দাবি জানান।
তারা সম্প্রতি ঘটে যাওয়া ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের দুর্নীতি ইস্যুতে নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া এবং স্কুলের চলমান বিতর্কিত গভর্নিং বডি বাতিল করে নিরপেক্ষ সৎ ও যোগ্য ব্যক্তিদের নিয়ে জরুরী ভিত্তিতে একটি এডহক কমিটি গঠন করার জন্য শিক্ষামন্ত্রীর কাছে দাবি জানান।

নেতৃদ্বয় বিবৃতিতে বলেন, ভিকারুননিসার প্রিন্সিপাল ও জনৈক অভিভাবকের কথোপকথনের অডিও রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় অধ্যক্ষের কণ্ঠে বলা কথা গুলোতে শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবকরা বিব্রত। এতে শিক্ষা প্রতিষ্ঠানটির সুনাম ও ঐতিহ্য এর উপর আঘাত এসেছে, যা ঐ শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ পদে আসীন থেকে বলা সমীচীন হয়নি।

তারা বলেন, স্কুলের অভিভাবক ফোরামের উদ্দেশ্য হওয়া উচিত নিজেদের মধ্যে সম্প্রীতি গড়ে তোলা, শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখা ও শিক্ষার সঠিক মান উন্নয়নে ভ‚মিকা রাখা। কিন্তু এর পরিবর্তে ঐ শিক্ষা প্রতিষ্ঠানের অভিভাবক ফোরাম নিজেদের স্বার্থ সিদ্ধির জন্য অনৈতিকভাবে অধ্যক্ষের উপর চাপ প্রয়োগ করে অসাধু পন্থায় অবৈধভাবে ছাত্রী ভর্তি, শাখা ও ব্রাঞ্চ বদলি বানিজ্য, বিভিন্ন ধরনের নিয়োগ বাণিজ্যের জন্য দর কষাকষি, অধ্যক্ষের বাস ভবনে হামলা কোন ভাবেই কাম্য নয়। সরকার ঘোষিত ছাত্র-ছাত্রী ভর্তি নীতিমালার বাহিরে বিশিষ্ট জনের সুপারিশ ও অভিভাবক ফোরামের সদস্যদের তদবিরে ছাত্রী ভর্তির কোন সুযোগ নাই।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন