শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মর্ডানা ও সিনোফার্মের আরো ১ লাখ ৮৫ হাজার ডোজ টিকা চট্টগ্রামে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০২১, ৯:১৪ এএম

মর্ডানার ১ লাখ ৬ হাজার ৮০০ এবং সিনোফার্মের তৈরি আরো ৭৮ হাজার ৪০০ ডোজ চীনা টিকা চট্টগ্রামে পৌঁছেছে।বুধবার সকালে চট্টগ্রাম সিভিল সার্জন অফিসে এক লাখ ৮৫ হাজার ২০০ ডোজ করোনার টিকার চালানটি গ্রহণ করেন সিভিল সার্জন ডা সেখ ফজলে রাব্বি। এ সময় সংশ্লিষ্ট কর্মকর্তারা তার সাথে ছিলেন। তৃতীয় দফায় চট্টগ্রামের জন্য ৭৮ হাজার ৪০০ ডোজ চীনা টিকা বরাদ্দ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এর আগে প্রথম দফায় ১৮ জুন সিনোফার্মের তৈরি ৯১ হাজার ২০০ ডোজ টিকা পেয়েছে চট্টগ্রাম। দ্বিতীয় দফায় ১১ জুলাই আসে ৭৮ হাজার ৪০০ ডোজ। গত ১১ জুলাই চীনা টিকার ২য় চালানের সাথে মর্ডানার ১ লাখ ৫ হাজার ৬০০ ডোজ টিকাও পেয়েছে চট্টগ্রাম। এর আগে দুই দফায় সবমিলিয়ে প্রায় ৮ লাখ ডোজ (অক্সফোর্ড-অ্যাস্ট্রেজেনেকার) টিকা পায় চট্টগ্রাম। ৭ ফেব্রুয়ারি এই টিকার প্রথম ডোজ টিকাদান উদ্বোধনের পর গত ৮ এপ্রিল থেকে দ্বিতীয় ডোজ প্রদান শুরু হয় চট্টগ্রামে। সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে- চট্টগ্রামে এ পর্যন্ত ৩ লাখ ৪৫ হাজারের মতো টিকাগ্রহীতা তাদের দ্বিতীয় ডোজ নিয়েছেন। এর আগে চট্টগ্রামের (মহানগরসহ জেলায়) মোট ৪ লাখ ৫৩ হাজার ৭৬০ জন মানুষ এই টিকার প্রথম ডোজ নেন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে মর্ডানার এক লাখ ৬ হাজার ৮০০ এবং সিনোফার্মের তৈরি আরো ৭৮ হাজার ৪০০ ডোজ টিকা চট্টগ্রামে এসেছে।

টিকা সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই স্টোরে সংরক্ষণ করা হয়েছে । পরবর্তীতে উপজেলা পর্যায়ে এসব টিকা পাঠানো হবে। সিনোফার্মের তৈরি টিকা উপজেলা পর্যায়ে প্রয়োগ করা হচ্ছে। সিটি কর্পোরেশন এলাকার কয়েকটি কেন্দ্রে এই টিকার ২য় ডোজ দেয়া হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন