বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

পাবনার ৭ গ্রামের মানুষের ভরসা বাঁশের সাঁকো

দীর্ঘ ৪০ বছরেও নির্মিত হয়নি ব্রিজ

প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

পাবনা জেলা সংবাদদাতা : পাবনা সদর উপজেলার সাদুল্লাপুর ইউনিয়নের কামার ডাঙ্গা চরপাড়ায় নদীর উপর  বাঁশের সাঁকো দিয়ে ৭টি গ্রামের  শত শত মানুষ জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছেন। দীর্ঘ ৪০ বছরে এখানে নির্মিত হয়নি ব্রিজ।  চল্লিশ বছর ধরে  মানুষ বাঁশের সাঁকোর উপর দিয়ে চলাচল করছেন। বাঁশের সাঁকো দুর্বল হয়ে গেলে গ্রামের মানুষজন নিজ উদ্যেগে এটি সংস্কার করেন।
সাদুলাপুরের কামার ডাঙ্গা ছোট নদীর উপর দিয়ে ভোর থেকে গভীর রাত পর্যন্ত প্রতিদিন শত শত  বিভিন্ন শ্রেণী পেশার মানুষ  স্কুল , কলেজের শিক্ষাথী, শিশু শিক্ষার্থীদের  পড়াশোনা করতে হয় এই সাঁকোর উপর দিয়ে পার হতে হয়। এই দীর্ঘ সময়ে পানিতে পড়ে কোন মেতে বেঁচে গেছেন অনেকেই। অপর দিকে এলাকার কৃষিক্ষেত খামারের ফসলসহ বিভিন্ন পন্য পারাপার হচ্ছে  বাঁশের সাঁকোর উপর দিয়ে।  কামার ডাঙ্গা  গ্্রামের বাসিন্দা আলম হোসেন জানান, এই সাঁকোর উপর দিয়ে একা একাই পার হওয়া যায় না, তার উপর দিয়ে ফসলি বোঝা পারাপার করা অনেক কষ্টের। কাদের টাকা দিয়ে এই এটা তৈরি করা হয় জানতে চাইলে কামার ডাঙ্গা গ্্রামের আব্দুল জিলাল প্রামানিক জানান,স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত এলাকাবাসীর বাঁশ ঝাড় থেকে বাঁশ ও টাকা তুলে তারা এই বাঁশের সাঁকো তৈরী করে আসছেন।
তিনি আরও জানান তাদের এই দুর্ভোগ কেউ দেখেন না। নির্বাচনের সময় আসলে বিভিন্ন প্রার্থী এসে তাদের প্রতিশ্রুতি  দেন ব্রিজ নির্মাণের। কিন্ত নির্বাচনের পর আর তাদের খোঁজ থাকে না। ব্রিজ নির্মাণ তো দুরের কথা সাঁকো সংস্কার বা  নির্মাণের জন্য কিছু অর্থ চাইলেও তাদের থেকে পাওয়া যায় না। এলাকাবাসীর দাবি জন স্বার্থে একটি ব্রিজ নির্মাণ হোক এই নদীর উপর। এ বিষয়ে সাদুল্লাপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কুদ্দুস মুন্সি সাংবাদিকদের জানান, চেয়ারম্যান হিসাবে এবার তিনি নতুন। উপরমহলে তিনি এ বিষয়ে দ্রুত  কথা বলে ব্যবস্থা গ্রহণ করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন