শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ঊর্ধ্বমুখী শনাক্ত ও মৃত্যু

জেলা-উপজেলায় করোনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ১২:০০ এএম

ক্রমে করোনার ভয়াবহতার মাত্রা বাড়ছেই। জেলা-উপজেলা কিংবা শহরাঞ্চল করোনার বিস্তার সবখানেই। শনাক্ত এবং মৃত্যুর রেকর্ড হচ্ছে প্রতিনিয়তই।

চট্টগ্রাম ব্যুরো জানান, চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরো ১৭ জনের মৃত্যু হয়েছে। সংক্রমণ শনাক্ত হয়েছে ৯১৫ জনের। গত ২৪ ঘণ্টায় দুই হাজার ৭৯২ জনের নমুনা পরীক্ষা করে এ সংক্রমণ শনাক্ত হয়। শনাক্ত বিবেচনা আক্রান্তের হার ৩২ শতাংশ।

নোয়াখালী ব্যুরো জানান, কোভিড ডেডিকেটেড হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে। যার মধ্যে দুইজন পুরুষ ও একজন নারী রোগি রয়েছে। এদিকে গত ২৪ ঘন্টায় জেলায় আরও নতুন করে ২৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন শনাক্তের হার শতকরা ৩০ দশমিক ৩৮ভাগ।

বগুড়া ব্যুরো জানান, বগুড়ায় করোনায় এবং উপসর্গ নিয়ে ১৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ছয়জন এবং উপসর্গে ১৩ জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় জেলায় ৪৯৪ নমুনায় নতুন করে আরও ১০৬ জন শনাক্ত হয়েছেন।

বরিশাল ব্যুরো জানান, গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণে ৪ নারীসহ আরো ৫ জনের মৃত্যুর সাথে ২ হাজার ৩০৩ জনের নমুনা পরীক্ষায় ৮৫৪ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

ঝালকাঠীতে আক্রান্ত ৮১ জনের মধ্যে রাজাপুরে একজনের মৃত্যু হয়েছে। পিরোজপুরেও গত ২৪ ঘন্টায় নতুন ৬৯ জনের দেহে করোনা পজিটিভ শনাক্তের বিপরীতে মঠবাড়ীয়ার সাপলেজাতে এক নারীর মৃত্যু হয়েছে। এনিয়ে জেলাটিতে মোট আক্রান্ত ৪ হাজার ২১০ জনের মধ্যে মারা গেলেন ৫৮ জন।

পটুয়াখালীতেও গত ২৪ ঘন্টায় রেকর্ড সংখ্যক ১৬৮ জন করোনা আক্রান্ত হলেও কোন মৃত্যু সংবাদ ছিল না। ভোলাতেও গত ২৪ ঘন্টায় নতুন করে ১৭৬ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। বরগুনাতেও গত ২৪ ঘন্টায় ৭২ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

খুলনা ব্যুরো জানায়, খুলনা বিভাগে ২৪ ঘন্টায় করোনাভাইরাসে কমেছে মৃত্যু ও শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৩১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ৮৬৬ জনের।

খুলনার তিনটি হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৭ জন ও উপসর্গে চারজনের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৮টা থেকে বুধবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।
স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে জানান, গত ২৪ ঘন্টায় জেলায় আরও দুইজনের মৃত্যু হয়েছে। তারা বন্দরের বাসিন্দা। এছাড়া গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৬৯৭ জনের। এতে আক্রান্ত হয়েছে ২০০ জন।

কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার জানান, গত ২৪ ঘন্টায় করোনা ও এর উপসর্গ নিয়ে আরও ২২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১৮ জন করোনা শনাক্ত, আর ৪ জনের করোনার উপসর্গ ছিল। এদের মধ্যে শুধুমাত্র কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডেই মারা গেছে ১৯ জন। এছাড়াও ২৪ ঘন্টায় ৪৬৩টি নমুনা পরীক্ষায় আরো ২২৭ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪৯ শতাংশ।

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার জানান, বান্দরবান সদর হাসপাতালে করোনা ইউনিটে চিকিৎসারত অবস্থায় ২ রোগীর মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরো ৩১ জন।

ঈশ্বরদী উপজেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘন্টায় ঈশ্বরদী উপজেলায় নতুন আরো ৫৫ জন করোনা শনাক্ত হয়েছে। মোট ১ হাজার ৩শ ২৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার পর উল্লেখিত সংখ্যক ব্যক্তিদের করোনা পজেটিভ পাওয়া গেছে।

ফরিদপুর জেলা সংবাদাতা জানান, ফরিদপুরে করোনাভাইরাসে আক্রন্ত হয়ে গত ৭২ ঘন্টায় ২৮ জনের মৃত্যু হয়েছে।

নাটোর জেলা সংবাদদাতা জানান, নাটোর করোনায় আরোও ৪ জন মৃত্যুবরণ করেছেন। তাদের মধ্যে ২ জন পুরুষ ও ২ জন নারী। তবে গত ২৪ ঘণ্টায় ২৭৬ জনের নমুনা পরীক্ষা করে নতুন শনাক্ত হয়েছে ৮০ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Shanto ২৯ জুলাই, ২০২১, ১০:০৭ এএম says : 0
এখন যে কেউ যেকোনো কারণে মৃত্যুবরণ করলে সেটা কথিত ভাইরাসের মাধ্যমে মৃত্যু হয়েছে বলে মানুষের ভিতর মিথ্যা ভয় ঢুকিয়ে মিথ্যা লকডাউন দিয়ে সাধারণ জনগণকে শোষণ করা হচ্ছে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন