মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হান্নান শাহর দুটি জানাজা অনুষ্ঠিত, আগামীকাল দাফন

প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর মহাখালীর ডিওএইচএস ও জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহর জানাজা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে মহাখালীর ডিওএইচএস মসজিদে হান্নান শাহর জানাজা অনুষ্ঠিত হয়।

ওই জানাজায় আত্মীয়, পরিজন ছাড়াও অংশ নেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্প ধারার প্রেসিডেন্ট অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, সাবেক নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল এম সাখাওয়াত হোসেন, কল্যাণ পার্টির চেয়ারম্যান বীরপ্রতীক, অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সৈয়দ মো. ইব্রাহিমসহ বিশিষ্টজনরা।
মহাখালীতে জানাজা শেষে হান্নান শাহর লাশ নিয়ে যাওয়া হয় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায়। সেখানে অনুষ্ঠিত জানাজায় শরিক হন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।

জানাজা শেষে হান্নান শাহর লাশবাহী কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় জাতীয় সংসদের পক্ষ থেকে। বাদ জোহর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে আরেক দফা জানাজা।
আগামীকাল শুক্রবার গাজীপুরে আরো দুটি জানাজা শেষে কাপাসিয়ায় পারিবারিক কবরস্থানে দাফন করা হবে হান্নান শাহর লাশ।

গত মঙ্গলবার ভোরে সিঙ্গাপুরের রাইফেল হার্ট সেন্টারে হান্নান শাহ ইন্তেকাল করেন। এর আগে ৬ সেপ্টেম্বর অসুস্থ অবস্থায় ৭৫ বছর বয়সী হান্নান শাহকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। সেখানকার নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।
ভর্তি হওয়ার দুইদিন পর হান্নান শাহর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়। পরে ১০ সেপ্টেম্বর আবার তার অবস্থার অবনতি ঘটে। এর পর উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠানোর কথা বলেন চিকিৎসকরা।
হান্নান শাহ দীর্ঘদিন ধরে হৃদরোগে ভুগছিলেন। ১১ সেপ্টেম্বর রাতে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুরে নেয়া হয়। সেখানেই গত ২৭ সেপ্টেম্বর মঙ্গলবার ভোরে তিনি ইন্তেকাল করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন