শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাভারে বকেয়া বেতন ও বোনাসের দাবিতে বিক্ষোভ

প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সাভার থেকে স্টাফ রিপোর্টার : বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে ঢাকার সাভারে একটি তৈরি পোশাক কারখানায় বিক্ষোভ ও কর্মবিরতি পালন করেছেন বিক্ষুব্ধ শ্রমিকরা।
আজ বৃহস্পতিবার সকাল থেকে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে হেমায়েতপুর বাসস্ট্যান্ড এলাকায় মেরিডিয়ান ফ্যাশন ওয়্যার লিমিটেড কারখানায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে সাভার শিল্প পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
শ্রমিকরা জানায়, মেরিডিয়ান ফ্যাশন গার্মেন্টস এ কাজ করেন প্রায় পাঁচ শতাধিক শ্রমিক। আজ আগস্ট মাসের বকেয়া বেতন ও ঈদ বোনাস দেওয়ার কথা ছিলো মালিক পক্ষের। কিন্তু তারা সকালে কারখানায় এসে জানতে পারেন আজও বকেয়া বেতন ও ঈদ বোনাস দেবে না মালিক পক্ষ। তাই তারা বকেয়া বেতন ও বোনাসের দাবিতে উৎপাদন বন্ধ রেখে কারখানার ভেতরে বিক্ষোভ ও কর্মবিরতি পালন শুরু করেন।
বেতন ও ঈদ বোনাস না পাওয়া পর্যন্ত শ্রমিকরা কাজে যোগ দেবেন না বলেও জানিয়েছেন। বকেয়া বেতন ও ঈদ বোনাস না পাওয়ায় ঈদের পরে শ্রমিকরা মানবেতর জীবন যাপন করছেন বলেও জানান তারা।
এদিকে, শ্রমিকদের বেতন না দিয়ে ওই কারখানার পরিচালক তৌহিদুল ইসলাম কারখানায় আসা বন্ধ করে দিয়েছেন।
এ বিষয়ে সাভার মডেল থানার সিনিয়র সহকারী পুলিশ সুপার মাহাবুবুর রহমান জানান, শ্রমিকদের বেতন দেওয়ার বিষয়ে মালিক পক্ষের সঙ্গে আলোচনা করা হচ্ছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন