বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পশ্চিমবঙ্গে ১৫ অগস্ট পর্যন্ত বাড়ানো হল নিয়ন্ত্রণ বিধি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ২:০১ পিএম | আপডেট : ৩:৩৫ পিএম, ২৯ জুলাই, ২০২১

ভারতের পশ্চিমবঙ্গে কোভিড সংক্রান্ত নিয়ন্ত্রণবিধির মেয়াদ ১৫ অগস্ট পর্যন্ত বাড়ানো হল। সেই সঙ্গে কোভিড নিয়ন্ত্রণবিধিতে কিছু ছাড় এবং কিছু বাড়তি বিধিনিষেধও আরোপ করেছে রাজ্য সরকার। বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের মুখ্যসচিবের তরফে জারি করা একটি নির্দেশিকায় জানানো হয়েছে, শনিবার, ৩১ জুলাই থেকেই নতুন নিয়ম কার্যকর হবে।

তৃতীয় ঢেউ নিয়ে আশঙ্কার আবহেই করোনা সংক্রান্ত নিয়ন্ত্রণবিধির মেয়াদ বাড়ানো হল। তবে সরকারি অনুষ্ঠানের ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। রুদ্ধদ্বারে মোট আসনের ৫০ শতাংশ দর্শক নিয়ে সরকারি অনুষ্ঠান করা যাবে বলে জানানো হয়েছে ওই নির্দেশিকায়। যদিও রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত চলাফেরায় যে নিষেধাজ্ঞা ছিল, তা বহাল থাকবে।

স্বাস্থ্য পরিষেবা, আইনশৃঙ্খলার সঙ্গে যুক্ত পরিষেবা এবং অন্যান্য জরুরি পরিষেবা ছাড়া রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত যানবাহন এবং রাস্তাঘাটে সাধারণ মানুষের চলাফেরায় আগেই নিষেধাজ্ঞা জারি করেছিল সরকার। গত ১৪ জুলাই জারি করা সেই নিয়ন্ত্রণবিধি কার্যকর ছিল ৩০ জুলাই পর্যন্ত। বৃহস্পতিবার সেই বিধিনিষেধের মেয়াদ ১৫ অগস্ট পর্যন্ত বাাড়িয়ে দেওয়ার ঘোষণা করেছে সরকার।

এ ছাড়া করোনা বিধি যাতে যথাযথ ভাবে পালন করা হয় তাতে কড়া নজর রাখতে বলা হয়েছে জেলা প্রশাসন এবং পুলিশ কমিশনারেটগুলিকে। একই সঙ্গে মাস্ক পরা, দৈহিক দূরত্ব বজায় রাখা এবং অন্যান্য স্বাস্থ্যবিধি পালন করা হচ্ছে কি না সে ব্যাপারেও কড়াকড়ি করার নির্দেশ দেওয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন