শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

শিল্প-কারখানা খুলে দিতে আবারো দাবি জানালো গার্মেন্টস মালিকরা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ৩:৫৬ পিএম

শিল্প-কারখানা খুলে দিতে মন্ত্রিপরিষদ বিভাগের সচিবের কাছে আবারো আবেদন জানিয়েছে গার্মেন্টস মালিকরা। তারা সব ধরনের শিল্প-কারখানা খুলে দিতে সরকারের কাছে অনুরোধ জানিয়েছেন। আজ বৃহস্পতিবার (২৯ জুলাই) সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সঙ্গে বৈঠক করে ব্যবসায়ী সংগঠনের নেতারা এই দাবি জানান।
এর আগে গত ১৫ জুলাই মন্ত্রিপরিষদ সচিবের সঙ্গে দেখা করে চিঠি দিয়ে শিল্প-কারখানা খোলা রাখার অনুরোধ জানিয়েছিলেন তারা।
মন্ত্রিপরিষদ সচিবের সঙ্গে কথা বলে বেরিয়ে যাওয়ার সময় বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, ‘আমরা ক্যাবিনেট সচিবের সঙ্গে দেখা করতে এসেছিলাম, সব ব্যবসায়ীর পক্ষ থেকে। এই যে লকডাউনটা আছে, এটা থেকে যেন সমস্ত ধরনের শিল্পকে কাজ করতে সুযোগ দেওয়া হয়। এটাই আমরা উনার কাছে অনুরোধ করতে আসছি।’
ফারুক হাসান জানিয়েছেন, ‘প্রধানমন্ত্রীর কাছে উনার (মন্ত্রিপরিষদ সচিব) মাধ্যমে এই অনুরোধটা আমরা করেছি। তিনি (মন্ত্রিপরিষদ সচিব) বলেছেন, উনি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন। কথা বলে এই ডিসিশানটা খুব তাড়াতাড়ি দেবেন। করোনা পরিস্থিতি, সংক্রমণ, মৃত্যু সবকিছু মাথায় নিয়ে সরকারের কাছে অনুরোধ জানানো হয়েছে। সরকার এটা বিবেচনা করবে বলে আমরা আশা করি।’
করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ২৩ জুলাই থেকে কঠোর বিধিনিষেধ দিয়েছে সরকার। এই বিধিনিষেধ চলবে আগামী ৫ আগস্ট পর্যন্ত। বিধিনিষেধে খাদ্যপণ্য উৎপাদন-প্রক্রিয়াকরণ, চামড়া পরিবহন-সংরক্ষণ ও ওষুধ খাত ছাড়া সব শিল্প-কারখানা বন্ধ রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Md.yousuf ২৯ জুলাই, ২০২১, ৪:১৯ পিএম says : 0
করোনা পরিস্থিতি খুবই খারাপ এখন বাংলাদেশে এখন পোশাখ কারখানা খুলে দেওয়া হলে পরিস্থিতি আরো নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে
Total Reply(0)
Khalil Rahman ২৯ জুলাই, ২০২১, ৪:১৫ পিএম says : 0
সোনালী আশ পাট শিল্প খাইছে। চামড়া শিল্প খাইছে। শেয়ার বাজার খাইছে। এখন বাকী আছে গার্মেন্টস শিল্প খাওয়া। তারপর দেশ আঙ্গুল চুষা ছাড়া আর কিছুই থাকবে না।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন