শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীতে ৭জনের মৃত্যু, সংক্রমণের হার ৩১.৪৪

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ৪:০২ পিএম

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে কোভিড ডেডিকেটেড হাসপাতালে ৫, হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ ও মাইজদীর মুন হাসপাতালে ১জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে মধ্যে ৪জন পুরুষ ও ৩জন নারী রোগি রয়েছে। এদিকে গত ২৪ঘন্টায় জেলায় আরও নতুন করে আরও ২২৮জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন শনাক্তের হার শতকরা ৩১ দশমিক ৪৪ভাগ।

বৃহস্পতিবার সকালে করোনায় শনাক্ত ও মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন, জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার ও কোভিড হাসপাতালের ইনচার্জ ডা. নিরুপম দাশ।

চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ফোকাল পার্সন ডা. তামজিদ হোসেন জানান, উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে বাসিন্দা সইফুল বেগমের (৬৫) শরীরে গত ২৫জুলাই করোনা শনাক্ত হয়। পরবর্তীতে মাইজদীর মুন প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাত ২টা ৪৫মিনিটে মারা যান তিনি। উপজেলায় করোনায়া মোট ২০জনের মৃত্যু হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ফোকাল পার্সন ডা. মাহতাব উদ্দিন আহমেদ বলেন, গত ২৭জুন উপজেলার চরঈশ^র ইউনিয়নের জাহাঙ্গীর (৭০) নামের এক ব্যক্তির করোনা পজিটিভ আসে। পরবর্তীতে তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। বুধবার রাত ১১টার দিকে মারা যান তিনি।

ডা. নিরুপম দাশ বলেন, বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে ৫জন করোনা রোগির মৃত্যু হয়েছে। এদিন ৯জন নারীসহ নতুন করে ১৫জন রোগি হাসপাতালে ভর্তি হয়েছেন। হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১০০জন রোগি। এদের মধ্যে ৩৫জনের অবস্থা আশংকাজনক, তাদের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। আর সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন ২৪জন রোগি।

জেলা সিভিল সার্জনের তথ্যমতে, জেলার তিনটি পিসিআর ল্যাবে গত ২৪ঘন্টায় ৭২৫টি নমুনা পরীক্ষা করে ৪৯৭জনের নেগেটিভ ও ২২৮জনের রিপোর্ট পজিটিভ এসেছে। জেলা আক্রান্তের সংখ্যা বেড়ে ১৫হাজার ৩৩১জন। যার মধ্যে সুস্থ্য হয়েছেন ৯হাজার ৩৪৭জন রোগি। নতুন আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি জেলার সদর উপজেলায় ৫৯, কোম্পানীগঞ্জে ৪৭, সেনবাগে ৪৬, চাটখিলে ১৮, কবিরহাট ও সোনাইমুড়ীতে ১৫জন করে রোগি রয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন