শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালীতে ঢিলেঢালা লকডাউনের কারনে করোনা সংক্রমণ বাড়ছে

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ৪:০৩ পিএম

লকডাউন কার্যকর করতে ষষ্ঠ দিনেও জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৮২জনকে ২লাখ ৩০হাজার ৭’শত টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দেশ ব্যাপী ১৪দিনের কঠোর লকডাউন সপ্তম দিন জেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে গত কয়েকদিনের তুলনায় লকডাউন অনেকটা ঢিলেঢালা হয়ে পড়েছে। প্রশাসনের তৎপরতা থাকলেও স্বাস্থ্য বিধি মানছেনা মানুষ। গ্রামের বাজারগুলোতে সব দোকান-পাট খোলা রয়েছে, মানুষের উপস্থিতি বেড়েছ কয়েকগুণ। সড়কে বেড়েছে অটোরিকশা, সিএনজি, ব্যাক্তিগত গাড়ী ও মোটরসাইকেলসহ ছোট যানবাহনের চাপ। বেশির ভাগ মানুষ মাস্ক ব্যবহার করছেনা, মানছে না স্বাস্থ্য বিধিও। যার ফলে জেলায় প্রতিদিনই বাড়ছে করোনা রোগির সংখ্যা। পরীক্ষা অনুপাতে গড়ে প্রতিদিন সংক্রমণের হার শতকরা ৩০ ভাগের ওপরে।

জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান জানান, লকডাউন সফল করতে জেলার বিভিন্ন স্থানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের ২২টি দল। বুধবার সকাল থেকে রাত পর্যন্ত সরকারি বিধি নিষেধ অমান্য করায় ১৮২জনকে ১৭৪টি মামলায় ২লাখ ৩০হাজার ৭’শত টাকা জরিমানা করা হয়েছে। জেলার গুরুত্বপূর্ণস্থানে পুলিশের চেক পোস্ট বসানো হয়েছে। টহলে রয়েছে সেনাবাহিনী, র‌্যাব ও বিজিবি। লোকজনকে স্বাস্থ্য সচেতন করার পাশাপাশি মাস্ক বিতরণ করা হচ্ছে। বিভিন্নস্থানে করা হচ্ছে সচেতনতা মূলক মাইকিং। সংক্রমণ রোধে ও মানুষকে স্বাস্থ্য সচেতন করতে আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন