বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আইসিটি এন্ড ক্যারিয়ার

শিক্ষার্থীদের বিনামূল্যে ডিজিটাল দক্ষতার কর্মশালা করবে ইউনিভার্সাল ও মোনাশ কলেজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ৬:৩১ পিএম

বাংলাদেশে মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার একমাত্র অংশীদার ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি) দেশের শিক্ষার্থীদের জন্য আগামী ৩০ জুলাই সকাল ১১টা থেকে দুপুর ১২টা (১ ঘণ্টা) পর্যন্ত বিনামূল্যে ‘ডিজিটাল স্কিলস ফর এ গ্রেট ক্যারিয়ার অ্যান্ড হায়ার এডুকেশন’ শীর্ষক এক স্টুডেন্ট ডেভেলপমেন্ট কর্মশালা আয়োজন করতে যাচ্ছে। অংশগ্রহণকারীরা তাদের অংশগ্রহণের জন্য মোনাশ কলেজ অস্ট্রেলিয়া এবং ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের পক্ষে একটি যৌথ সনদ লাভ করবেন।

জুম প্ল্যাটফর্মে এই ভার্চুয়াল কর্মশালাটি পরিচালনা করবেন মোনাশ কলেজের মোনাশ কলেজ ডিপ্লোমার এডুকেশন স্ট্র্যাটেজি, লার্নিং অ্যান্ড টিচিংয়ের ম্যানেজার ড. শ্যানন রিওস। বিশেষজ্ঞদের অংশগ্রহণে অনুষ্ঠিতব্য এই কর্মশালাটি ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের ডিজিটাল দক্ষতা বৃদ্ধির একটি প্রচেষ্টা, যা তাদের ক্যারিয়ার গঠন ও উচ্চশিক্ষায় সফলতা অর্জনে সহায়তা করবে।

বিশেষজ্ঞগণ ডিজিটাল জ্ঞান (ডিজিটাল স্পেসে আয়ত্তকরণ ও সাবলীলতা), উচ্চশিক্ষায় প্রত্যাশিত বিষয় (মুডল, অনলাইন ক্লাস) এবং ভবিষ্যতের জন্য প্রয়োজনীয় ডিজিটাল দক্ষতা (থ্রিডি প্রিন্টিং, অ্যাপ ডেভেলপমেন্ট, ওয়েব ডিজাইন) ইত্যাদি বিভিন্ন বিষয়ে আলোকপাত করবেন।

ইউসিবি এসটিএস গ্রুপের একটি উদ্যোগ। এসটিএস গ্রুপের গ্রুপ সিইও ড. সন্দীপ বলেন, ‘এই যুগে, যখন সবখানে পুরোদমে ডিজিটাল রূপান্তর ঘটছে, তখন শিক্ষা ক্ষেত্রেও বড় ধরনের পরিবর্তন এসেছে। পরিবর্তিত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে, শিক্ষার্থী ও অ্যাকাডেমিক কমিউনিটির সকলের নতুন দক্ষতা বৃদ্ধি করা প্রয়োজন, যা তাদের ক্যারিয়ার ও উচ্চশিক্ষার সুযোগ লাভে অন্যদের থেকে এগিয়ে রাখবে।’ তিনি আরও বলেন, ‘যারা সময়োপযোগী ডিজিটাল দক্ষতার মাধ্যমে নিজেকে ভবিষ্যতে এগিয়ে রাখতে চায়, তাদের জন্য এই কর্মশালাটি অবশ্যই দারুণ একটি সুযোগ।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন