শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলে করোনাকালে ২৪ ঘন্টায় সর্বোচ্চ সংখ্যক মৃত্যু

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ৭:২৭ পিএম

গত ১৬ মাসের করেনাকালে সর্বেচ্চ সংখ্যক মৃত্যু প্রত্যক্ষ করল দক্ষিণাঞ্চলে । বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তী ২৪ ঘন্টায় এ অঞ্চলের ৬ জেলায় ১১ জনের মৃত্যুর পাশাপাশি আরো ৬৫৬ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। এসময়ে মৃত ১১ জনের মধ্যে বরিশাল মহানগরীর কাজীপাড়া ও নবগ্রাম রোডে দুজন ছাড়াও দক্ষিণাঞ্চলের সবচেয়ে ছোট জেলা ঝালকাঠীতে মারা গেছেন ৩ জন। এছাড়া পটুয়াখালী ও বরগুনাতে দুজন করে এবং ভোলা ও পিরোজপুরেও ১জনে মারা গেছেন। তবে গত ২৪ ঘন্টায় আগের দিনের ২,৩০৩ জনের স্থলে নমুনা পরীক্ষা ১ হাজার ৬২৮ জনে হ্রাস পেয়েছে। ফলে সনাক্তের সংখ্যাও আগের দিনের ৮৫৪’র স্থলে ৬৫৬ জনে হ্রাস পেয়েছে।

এ নিয়ে বৃহস্পতিবার সকাল পর্যন্ত দক্ষিণাঞ্চলে ১ লাখ ৫৬ হাজার ৭৬৩ জনের নমুনা পরীক্ষায় ৩২ হাজার ৮৪ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হল। গড় সনাক্তের হার ২০.৯৫% । আর এপর্যন্ত দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৪৫৩ জনের। গড় মৃত্যুহার ১.৪১%।

গত ২৪ ঘন্টায় বরিশালে নতুন সনাক্ত ২৬৫ জনের মধ্যে মহানগরীতেই ১০৩ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন দুজন। পটুয়াখালীতেও এসময়ে নতুন আক্রান্ত ১৭৮ জনের মধ্যে দুজন মারা গেছেন । এসময়ে ভোলাতে আক্রান্তের সংখ্যা ১১৩, মারা গেছেন একজন। পিরোজপুরে নতুন আক্রান্ত ২৪ জনের মধ্যে মারা গেছেন আরো একজন। বরগুনাতেও এসময়ে আক্রান্ত ২৮ জনের মধ্যে দুজনের মৃত্যু হয়েছে। আর ৪ উপজেলার ঝালকাঠীতে নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৪৮। মারা গেছেন ৩জন। এখনো ঝালকাঠীতেই আক্রান্তের হার দক্ষিণাঞ্চলের সর্বোচ্চ ২৭.২৮%। এবং মৃত্যুহারে শীর্ষে বরগুনা ২.৩৪%।

আর স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে গত ২৪ ঘন্টায় ১৭৩ জন সহ দক্ষিণাঞ্চলে সর্বমোট সুস্থ হয়ে উঠেছেন ১৮ হাজার ৬৩৮ জন। সুস্থতার হার ৫৮.০৯%।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন