শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাজধানীতে গ্রেফতার ৫৬৮

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ১২:০৫ এএম

লকডাউন অমান্য করে রাজধানীর বিভিন্ন জায়গায় ঘোরাফেরার অভিযোগে ৫৬৮ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ। গতকাল সন্ধ্যায় ডিএমপির জনসংযোগ ও গণমাধ্যম শাখার ডিসি ফারুক হোসেন জানান, অপ্রয়োজনে ঘোরাফেরা ও স্বাস্থ্যবিধি অমান্য করায় ৫৬৮ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া মোবাইল কোর্টে ২০৬ জনকে তিন লাখ ৪০ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়েছে। অপরদিকে, ডিএমপি ট্রাফিক বিভাগ ৪৩১টি গাড়িকে ৯ লাখ ৯৭ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে।

এদিকে, একইদিন দেশব্যাপী লকডাউন অমান্য করে বাইরে বের হওয়ার কারণে ৯৯ জনকে জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। ১৯টি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক লাখ ৭ হাজার ৪৫০ টাকা জরিমানা আদায় করা হয়।
র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, দেশব্যাপী র‌্যাবের ১৭৯টি টহল ও ১৮২টি চেকপোস্ট পরিচালিত হয়। র‌্যাব জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে দেশব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছে।

তিনি আরো বলেন, বিনা প্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‌্যাবের জনসচেতনতামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি চলমান রয়েছে। বিধিনিষেধ কার্যকর করতে নিয়মিত টহল ও চেকপোস্টের পাশাপাশি ছিল অতিরিক্ত টহল ও চেকপোস্ট। স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধকরণে বিনামূল্যে চার হাজারের বেশি মাস্ক বিতরণ এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করা হয় র‌্যাবের পক্ষ থেকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন