বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

৪ দিনের টানা বর্ষণ বরগুনায় রেকর্ড পরিমান বৃষ্টিপাত

ফসল ও মাছের ঘেরের ব্যাপক ক্ষতি

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ১:২৮ পিএম

গত চারদিনে বরগুনায় রেকর্ড পরিমান বৃষ্টিপাত হয়েছে। অন্যদিকে জেলার প্রধান তিনটি নদীতে বিপদ সীমার উপর দিয়ে জোয়ারের পানি প্রবাহিত হয়েছে। যার ফলে আমন বীজ, আউশের ক্ষেত এবং মাছের ঘেরের ব্যাপক ক্ষতি হয়েছে।
বরগুনা পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, বুধবার সকাল নয়টা থেকে শুক্রবার বেলা ১২টা পর্যন্ত বরগুনায় ৮৩ দশমিক তিন মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। যা আগেরদিন ছিল ৩৯০ মিলি মিটার। অর্থ্যাৎ দুইদিনে চারশ ৭৩ দশমিক ৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। অন্যদিকে শুক্রবারও জেলার প্রধান তিনটি নদী পায়রা-বিশখালী-বলেশ^রের বিপদসীমার উপর দিয়ে জোয়ারের পানি প্রবাহিত হয়েছে।
এদিকে বরগুনা কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক মো: আব্দুর রশিদ জানান, চার দিনের টানা বৃষ্টিতে জেলায় আট হাজার ৩০০ হেক্টর আমন বীজ, তিন হাজার ৩০৩ হেক্টর আউশ ক্ষেত, এক হাজার ২৭০ হেক্টর রবিশষ্য এবং ২১৫ হেক্টর পানের বরজের ক্ষতি হয়েছে। তবে এ ক্ষয়ক্ষতির পরিমান আরও বাড়বে বলে তিনি জানান।
অন্যদিকে জেলা মৎস্য কর্মকর্তা বিশ^জিৎ দেব জানান, বৃষ্টি এবং অস্বাভাবিক জোয়ারের পানির চাপে জেলার ৫৮১টি পুকুর এবং ১৫৩টি মাছের ঘের তলিয়ে প্রায় সাড়ে চার কোটি টাকা ক্ষতি হয়েছে। তিনিও বলেন, এ তথ্য প্রাথমিক তবে ক্ষয়ক্ষতির পরিমান আরও বাড়তে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন