মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভাইরাস আক্রান্ত ব্যাংককে আরেকটি ফিল্ড হাসপাতাল তৈরি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২১, ৭:১৭ পিএম

থাইল্যান্ডের স্বাস্থ্য কর্তৃপক্ষ বৃহস্পতিবার ব্যাংককের এক বিমানবন্দরের কার্গো ভবনে নতুন একটি বড় ফিল্ড হাসপাতাল স্থাপন করেছে। কারণ দেশটিতে করোনায় শনাক্ত ও মৃত্যুর সংখ্যায় নতুন রেকর্ড হয়েছে বলে জানা গেছে।

হাজার হাজার সংক্রমিত রোগীদের জন্য হাসপাতালগুলো পূর্ণ হয়ে যাওয়ার পরে দেশটিতে তৈরি করা অন্যান্য ফিল্ড হাসপাতালগুলোও ভর্তি হওয়ার মুখে রয়েছে। ফলে বড় আকারে নতুন আরেকটি ফিল্ড হাসপাতাল তৈরির কাজ শুরু হয়। ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দরের ১ হাজার ৮০০ শয্যাবিশিষ্ট হাসপাতালটি তৈরির কাজ খুব দ্রতই শেষ করেন শ্রমিকরা। হাসপাতালটি কার্ডবোর্ডের বাক্সের সামগ্রী থেকে তৈরি বিছানা গদি এবং বালিশ দিয়ে সাজানো হয়েছে। এটি দুই সপ্তাহের মধ্যে রোগীদের জন্য প্রস্তুত হয়ে যাবে।

করোনা ডেলটা ভেরিয়েন্টের দ্রুত বিস্তার ঘটায় প্রতিবেশী দেশ কম্বোডিয়া বৃহস্পতিবার থাইল্যান্ডের সাথে তার সীমানা সিল করে দেয় এবং আটটি প্রদেশে লকডাউন এবং চলাচলের বিধিনিষেধ জারি করে। থাইল্যান্ডে বৃহস্পতিবার ১৭ হাজার ৬৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে এবং ১৬৫ জনের মৃত্যু হয়েছে। ২০২০ সালের প্রথম দিকে মহামারী শুরু হওয়ার পর থেকে দেশটিতে শনাক্ত ও মৃত্যুতে এটি নতুন রেকর্ড।

ব্যাংকক এবং এর আশেপাশের প্রদেশগুলো রাতে কারফিউ এবং কেবল সুপারমার্কেট, ফার্মেসী এবং হাসপাতালের মতো প্রয়োজনীয় পরিষেবাগুলিতে অ্যাক্সেস সহ দুই সপ্তাহেরও বেশি সময় ধরে লকডাউনে রয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, ব্যাংকক এলাকায় প্রায় ৬ হাজার ১০০ রোগী শয্যার জন্য অপেক্ষা করছে। এর মধ্যে ১০৩ জন গুরুতর অবস্থায়, ১ হাজার ৪১০ জনের মাঝারি লক্ষণ এবং ৪ হাজার ৬৬২ জনের হালকা লক্ষণ রয়েছে। সূত্র : এপি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন