শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মসজিদের ইমামকে নিয়ে দু’পক্ষের সংঘর্ষ

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ১২:০৪ এএম

রাজশাহী নগরীর পাঠানপাড়া জামে মসজিদে ঈমাম রাখা না রাখা নিয়ে দু‘পক্ষের সংঘর্ষ হয়েছে। গতকাল শুক্রবার জুমার নামাজের পর নগরীর পাঠানপাড়া জামে মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন বেশ কয়েকজন। তাদের উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়। ঘটনা স্থলে উপস্থিত রয়েছে সেনাবাহিনীর সদস্যরাও।

ঘটনা সূত্রে জানা যায়, পাঠানপাড়া জামে মসজিদ কমিটির সভাপতি আবজাল হোসেন ও তার অনুসারীরা ওই মসজিদের বর্তমান ঈমাম মাওলানা আতিককে রাখতে চান না। কিন্তু মসজিদের মুসল্লিারা চান ওই ঈমামকে রাখতে। এটি নিয়ে গতকাল জুমার পর মসজিদের মুসল্লিরা দু‘ভাগে বিভক্ত হন এবং তাদের মাঝে কথা কাটাকাটি শুরু হয়। এরপর উভয়পক্ষের লোকজন জড়িয়ে পড়েন সংঘর্ষে। একপর্যায়ে ইটপাটকেল নিক্ষেপ শুরু হলে দুই পক্ষের কয়েকজন আহত হন। পরে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা উপস্থিত হলে সবাই পালিয়ে যায়।

এ ঘটনায় বোয়ালিয়া মডেল থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ বলেন, মসজিদের ঈমামকে দায়িত্বে রাখা না রাখাকে কেন্দ্র করে মুসল্লিদের মধ্যে উত্তেজনা চলছিল। পরে পুলিশ ও নগরীতে টহলরত সেনাবাহিনীর সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে বর্তমানে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন