বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরগুনায় টিকা সংরক্ষণের ফ্রিজে অগ্নিকান্ড

বরগুনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ১২:০৪ এএম

বরগুনা সিভিল সার্জন কার্যালয়ের নতুন ভবনে করোনার টিকা সংরক্ষণের জন্য রাখা দুটি ডিপ ফ্রিজে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অগ্নিকান্ডের সূত্রপাত বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে। তবে পুড়ে যাওয়া ফ্রিজ দুটিতে কোনো টিকা ছিল না। গতকাল শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে সিভিল সার্জন কার্যালয়ের নতুন ভবনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় তিন সদস্যদের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন বরগুনার সিভিল সার্জন ডা. মারিয়া হাসান।

এ বিষয় বরগুনার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. খোর্শেদ আলম বলেন, সিভিল সার্জনের কার্যালয়ের জানালা দিয়ে ধোঁয়া বের হতে দেখে এক পথচারী ফায়ার সার্ভিসে খবর দেন। পরে ফায়ার সার্ভিসকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে পথচারী সঠিক সময়ে তথ্য না দিলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারতো। তিনি আরও বলেন, অগ্নিকান্ডে করোনার টিকা সংরক্ষণের জন্য কার্যালয়ে থাকা দুটি ডিপ ফ্রিজ পুড়ে গেছে। তবে ফ্রিজে কোনো টিকা ছিল না।

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এক প্রত্যক্ষদর্শী জানান, প্রতিদিনের ন্যায় হাঁটতে বের হয়েছিলেন। এসময় সিভিল সার্জন কার্যালয়ের কাছে আসলে অফিসের মধ্যে থেকে ধোঁয়া বের হতে দেখে সন্দেহ হয়। তারপর ফায়ার সার্ভিস অফিসে ফোন দিয়ে বিষয়টি জানান। এ বিষয়ে বরগুনার সিভিল সার্জন ডা. মারিয়া হাসান বলেন, বরগুনা সিভিল সার্জন কার্যালয়ের নতুন ভবনে অগ্নিকান্ডে করোনাভাইরাসের টিকা সংরক্ষণের জন্য রাখা দুটি ডিপ ফ্রিজ পুড়ে গেছে। ফ্রিজ দুটিতে কোনও টিকা সংরক্ষিত ছিল না, ফলে টিকার কোনও ক্ষতি হয়নি। তিনি আরও বলেন, ফ্রিজে আগুন লাগার প্রকৃত কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত করে বের করা হবে। এ ঘটনায় তিন সদস্যদের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন