শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

কুমিল্লা-৭ আসনের এমপি অধ্যাপক আলী আশরাফের ইন্তেকাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ১২:০৩ এএম

কুমিল্লা-৭ আসনের এমপি, সাবেক ডেপুটি স্পিকার, সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, প্রবীণ আওয়ামী লীগ নেতা অধ্যাপক আলী আশরাফ আর নেই। গতকাল তিনি রাজধানীর স্কয়ার হাসপাতালে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর এবং তিনি স্ত্রী, ৪ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।
আলী আশরাফের ব্যক্তিগত সচিব আব্দুল কুদ্দুছ হাওলাদার জানান, অধ্যাপক আলী আশরাফ দীর্ঘদিন গুরুতর অসুস্থ হয়ে গত ৯ জুলাই থেকে স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে ১১ জুলাই তাকে আইসিইউতে নেওয়া হয়। অবস্থার আরো অবনতি হলে গত ২১ জুলাই বিকেলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এর আগে তার গলব্লাডারের স্টোন সংক্রান্ত সমস্যায় সমগ্র শরীরে ইনফেকশন হয়ে স্কয়ার হাসপাতালে নিবিড়ি পরিচর্যা ইউনিটে বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে ছিলেন। গতকাল বাদ এশা গুলশানের আজাদ মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। আজ বাদ আসর তার নিজ এলাকা গল্লাই তে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।
আলী আশরাফের মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বীর মুক্তিযোদ্ধা, বিজ্ঞ পার্লামেন্টারিয়ান ও জনমানুষের এই নেতার মৃত্যুতে এক শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, তার মৃত্যুতে আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক এবং দেশপ্রেমিক জননেতাকে হারালাম। প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
অধ্যাপক আলী আশরাফ কুমিল্লা-৭ আসন থেকে পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্য। ২০০০ সালে তিনি ডেপুটি স্পিকার নির্বাচিত হন। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা সম্পাদক, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। তিনি একাধিকবার এফবিসিসিআইয়ের নির্বাচন পরিচালনা কমিটির প্রধানের দায়িত্বে ছিলেন।
অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম, পানি প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, ধর্ম প্রতিমন্ত্রী মো.ফরিদুল হক খান, উপমন্ত্রী এনামুল হক শামীম, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাড. জাহাঙ্গীর কবির নানক, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবদুস সবুর সবুরসহ অনেকেই শোক জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
M.H. Nerob ৩১ জুলাই, ২০২১, ৪:২৩ এএম says : 0
ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। মহান আল্লাহ পাক উনাকে বেহেস্ত নসিব করুন। আমিন
Total Reply(0)
Shah Nuruzzaman Hira ৩১ জুলাই, ২০২১, ৪:২৩ এএম says : 0
ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।আল্লাহ তা'য়ালা তাঁকে বেহেস্ত নসীব করুন।
Total Reply(0)
Masukul Islam ৩১ জুলাই, ২০২১, ৪:২৩ এএম says : 0
প্রিয় নেতা অধ্যাপক আলী আশরাফ এমপি মহোদয় এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
Total Reply(0)
Mizanur Rahman Muzammel ৩১ জুলাই, ২০২১, ৪:২২ এএম says : 0
ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। আমরা গভীর ভাবে শোকাবহ বেদনাদায়ক।
Total Reply(0)
মোঃ জালাল মুন্সি অভিষেক ৩১ জুলাই, ২০২১, ৪:২২ এএম says : 0
নক্ষত্রের চির বিদায়। সবাইকে কাঁদিয়ে চলে গেলেন প্রবীণ আওয়ামী লীগ নেতা কুমিল্লা - ৭ (চান্দিনা) আসনের মাননীয় সংসদ সদস্য সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফ এমপি মহোদয়।ওপারে ভালো থাকবেন
Total Reply(0)
Dewan Aminul Islam ৩১ জুলাই, ২০২১, ৪:২২ এএম says : 0
ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন অধ্যাপক আলী আশরাফ আংকেল অনেক ভালো মানুষ ছিলেন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন