বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আক্রান্তের পাশাপাশি বাড়ছে উপসর্গে মৃত্যু

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ১২:০৩ এএম

করোনায় আক্রান্ত রোগীর পাশাপাশি উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা বাড়ছে। তাদের বেশিরভাগই উপসর্গ গোপন করে বাড়িতে অবস্থান করে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে গিয়ে পরীক্ষার আগেই মৃত্যুবরণ করছে। উপসর্গ দেখা দিলে সময়ক্ষেপন না করে পরীক্ষা করে চিকিৎসকের পরামর্শ নেয়ার তাগিদ বিশেষজ্ঞদের। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ এক হাজার ৪৬৬ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৭ শতাংশ। একই সময়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। বিভিন্ন ল্যাবে সর্বোচ্চ তিন হাজার ৯২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। আগের দিন বৃহস্পতিবার এক হাজার ৩১৫ জন এবং বুধবার ৯১৫ জনের সংক্রমণ শনাক্ত হয়। ওই দুই দিন করোনায় মারা যান ১৭ জন করে। টানা বেশ কয়েক দিন পর মৃত্যু কিছুটা কম হলেও শনাক্তের সংখ্যা রেকর্ড ছাড়িয়ে গেছে।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে আরও ১৩ জন মারা গেছেন। এরমধ্যে করোনায় ৭ জন এবং উপসর্গ নিয়ে ৬ জনের প্রাণহানি হয়েছে। এ নিয়ে ৬০ দিনে রামেকে সবমিলিয়ে ৮৮৫ জনের মৃত্যু হয়েছে।
নোয়াখালী ব্যুরো জানায়, জেলার সেনবাগ উপজেলায় করোনা উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় স্বামী-স্ত্রীসহ ৩ জনের মৃত্যু হয়েছে। স্ত্রী শাহনাজ বেগমের মৃত্যুর ২৪ ঘ›ণ্টা পর স্বামী আবদুল মতিনের মৃত্যু হয়। এছাড়া আবদুল খালেক (৬৫) নামে এক ব্যক্তি মারা গেছে।
বরিশাল ব্যুরো জানায়, ২৪ ঘণ্টায় আরও ৭৩৮ জন আক্রান্তের পাশাপাশি মৃত্যু হয়েছে ৮ জনের। এসময় ২ হাজার ২৩২ জন সহ দক্ষিণাঞ্চলে সর্বমোট ১ লাখ ৫৮ হাজার ৯৯৫ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্তের সংখ্যা দাড়াল ৩২ হাজার ৮২২ জনে। আর মোট মৃত্যু সংখ্যা দাড়িয়েছে ৪৬১ জনে।
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় করোনা এবং উপসর্গ নিয়ে ১৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ৯ জন এবং উপসর্গে ৮ জন মারা গেছেন। এছাড়াও ২৪ ঘণ্টায় জেলায় ৪৯৭ নমুনা পরীক্ষায় নতুন করে আরও ১৩৯ জন শনাক্ত হয়েছেন।
খুলনা ব্যুরো জানায়, খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও শনাক্তের সংখ্যা কমেছে। এ সময় করোনা আক্রান্ত হয়ে ৩৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৭৯৩ জনের।
সিলেট ব্যুরো জানায়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আবারও ১৭ জনের মৃত্য হয়েছে সিলেটে। একদিনে এ পরিসংখ্যান দ্বিতীয় বারের মতো সর্বোচ্চ। এর আগে ২৮ জুলাই সিলেট বিভাগে সর্বোচ্চ ১৭ জনের মৃত্যু হয়েছিল।
কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার জানান, কুমিল্লায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা সাতশো ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টাায় জেলায় করোনায় আরও ১২ জনের প্রাণ গেল। এনিয়ে জেলায় করোনায় মৃত্যু সংখ্যা ৭১১ জনে দাঁড়াল।
চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার জানান, চাঁদপুরে আরও ২৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার ৬১১ জনের নমুনা সংগ্রহ করা হয়। আক্রান্তের হার ৪৭.৬০ ভাগ। করোনা আক্রান্ত সংখ্যা বেড়ে হয়েছে ৯৩৯৭ জন। মৃতের সংখ্যা ১৬৫ জন।
রংপুর থেকে স্টাফ রিপোর্টার জানান, গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন শনাক্ত হয়েছে ৯৫৪ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৪৪ জন।
ফরিদপুর জেলা জেলা সংবাদদাতা জানান, ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১৪ জন। এরমধ্যে আক্রান্ত হয়ে ১০ জন ও উপসর্গ নিয়ে মারা গেছে ৪ জন। নতুন করে শনাক্ত হয়েছে ১২৪ জন।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, করোনা ডেডিকেটেড সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ৪ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে একজন করোনা পজিটিভ ও অন্যরা উপসর্গে।
চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা জানান, চুয়াডাঙ্গায় নতুন করে ১৫৯ জনের নমুনা পরীক্ষায় ৪৩ জন করোনা শনাক্ত হয়েছে। করোনা আক্রান্তে ২ জন ও উপসর্গে ২ জনের মৃত্যু হয়েছে।
পিরোজপুর জেলা সংবাদদাতা জানান, পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী সাজ্জাদ হোসেন কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছে। গতকাল দুপুরে তিনি নিজেই বিষয়টি জানিয়ে বলেন, তিনি জেলা প্রশাসকের সরকারি ভবনে হোম আইসোলেশনে আছেন এবং শারিরীকভাবে সুস্থ আছেন।
পটুয়াখালী জেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘণ্টায় পটুয়াখালীতে নতুন করে ১২৩ জন করোনা পজেটিভ শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা ৪২৫১ জন। এছাড়াও নতুন করে ৫ জন মারা যাওয়ায় জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৮৩ জন।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে আক্রান্ত হয়ে ১ জন ও উপসর্গ নিয়ে ১ জন মারা গেছে। এদিকে নতুন করে জেলায় ১৫২ জন করোনায় আক্রান্ত হয়েছে। ৫৫৬ টি নমুনা পরীক্ষায় ১৫২ জনের করোনা শনাক্ত হয়েছে।
লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা জানান, লক্ষ্মীপুরে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪ জনের মৃত্যু হয়েছে। জেলায় ৬৮২ জনের নমুনা পরীক্ষা করে ২২২ জনের শরীরে করোনা ভাইরাসে উপস্থিতি পাওয়া গেছে। এটি এ জেলার সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন