শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী

মহানগর

ফেসবুকে লাইভে এসে বাসা পরিষ্কার করলেন মেয়র আতিক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ১২:১৭ পিএম

ঘোষণা অনুযায়ী ‘১০টা ১০ মিনিটে প্রতি শনিবার, নিজ নিজ বাসা-বাড়ি করি পরিষ্কার’ স্লোগান বাস্তবায়নে নিজের বাসায় পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মসূচিতে অংশ নিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। শনিবার (৩১ জুলাই) উত্তরার বাস ভবন থেকে ফেসবুক পেইজের লাইভে এসে তিনি এই কর্মসূচিতে অংশ নেন।

লাইভে এসে মেয়র আতিকুল ইসলাম বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমকে একটি সামাজিক আন্দোলনে রূপান্তরিত করতে হবে। এডিস মশার বংশ বিস্তার রোধে সবাইকে লজ্জা পরিহার করে প্রতি শনিবার সকাল ১০টা ১০ মিনিটে স্বতঃস্ফূর্তভাবে নিজ নিজ বাসা-বাড়ি পরিষ্কার করতে হবে।

তিনি বলেন, বাসার যে স্থানে গাছ লাগানো আছে সেখানকার টবে জমে থাকা পানিগুলো ফেলে দিতে হবে। নিজেরা সচেতন না হলে আমরা ডেঙ্গুর বিস্তার রোধ করতে পারব না। এছাড়াও বাসার পাশে পরিত্যক্ত বোতল, টায়ার নানান কিছু থাকে। সেগুলোতে জমে থাকা পানি ফেলে দিতে হবে।

তিনি জানান, এডিসের লার্ভা স্বচ্ছ পানিতে হয়। তাই নিজের বাসভবন নিজের দায়িত্বে পরিষ্কার করতে হবে। এতে করে আমরা নিজেরা যেমন নিরাপদে থাকব, তেমনি পরিবার ও আশপাশের মানুষকে নিরাপদে রাখতে পারব। তাই সবার সচেতনতা জরুরি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন