শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭ কার্তিক ১৪২৮, ১৫ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সাহসের সাথে সঙ্কট মোকাবেলা করুন: চসিক মেয়র

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২১, ৮:৫৬ পিএম

সংকট মোকাবেলায় সিটি কর্পোরেশন দিনরাত সেবা দিতে প্রস্তুত আছে জানিয়ে নগরবাসীকে শঙ্কিত না হয়ে মনোবল শক্ত রাখার জন্য পরামর্শ দিয়েছেন সিটি কর্পোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরী।

শনিবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে মেয়র বলেন, আমরা এখন নানামুখী সংকট ও দুর্যোগপূর্ণ সময় পার করছি। একদিকে ক্রমাগত কোভিড-১৯ সংক্রমণের হার বৃদ্ধি, অন্যদিকে নিম্নচাপ ও মৌসুমী বায়ুর প্রভাবে ভারি বৃষ্টি অব্যাহত রয়েছে। ফলে, করোনার সাথে সাথে অতিবৃষ্টি ও জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত হওয়া, পাহাড় ধ্বসের মত দুর্যোগ মোকাবেলায়ও কাজ করতে হচ্ছে।

তাছাড়া, বিগত একযুগ ধরে বর্ষা মৌসুম এলে এডিস মশা বাহিত ডেঙ্গু ও চিকন গুনিয়ার মত মারাত্মক ভাইরাসের সাথে লড়াই করতে হচ্ছে। এ বছরও তার ব্যতিক্রম নয়। এ ব্যাপারে চট্টগ্রাম সিটি কর্পোরেশন সকল প্রকার সতর্কতা অবলম্বন করে বিশেষ কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।

আল্লাহর কাছে শুকরিয়া, চট্টগ্রামে এখনো পর্যন্ত ডেঙ্গুর ও রকম প্রকোপ হয়নি। তবুও সিটি কর্পোরেশন ওয়ার্ডে ওয়ার্ডে ওষুধ ছিটানোসহ পরিচ্ছন্নতা কার্যক্রম বিশেষ গুরুত্বের সাথে পরিচালনা করছে।

নগরবাসীর কাছে অনুরোধ নিজেদের বাসা বাড়ীর ছাদ, আঙ্গিনা ও আশপাশ নিজেরাই পরিষ্কার পরিচ্ছন্ন রাখেন এবং প্রয়োজনে সিটি কর্পোরেশনের ওয়ার্ড অফিসে যোগাযোগ করে এ ব্যাপারে সহযোগিতা নেন।

অতি বর্ষণের ফলে ইতিমধ্যে নগরীতে পাহাড় ধ্বসের মত কয়েকটি ঘটনা ঘটেছে। আল্লাহর রহমতে এসব ঘটনায় কেউ হতাহত হয়নি। ঝুঁকিপূর্ণ বিভিন্ন পাহাড় থেকে সফলতার সাথে ৫০০ মানুষকে সরিয়ে নিতে পারায় প্রাণহানি এড়ানো সম্ভব হয়েছে। এব্যাপারে জেলা প্রশাসনের আন্তরিকতা ধন্যবাদ।

এখনো যারা ঝুঁকিপূর্ণভাবে পাহাড়ের ঢালে কিংবা পাদদেশে রয়ে গেছেন, অচিরেই তাদেরকে সরিয়ে নিতে সংশ্লিষ্টদের ব্যবস্থা নিতে বলেছি।

পানিবদ্ধতা নিরসনে মেগাপ্রকল্পের কাজের জন্য সিডিএ যে বাঁধগুলো দিয়েছে সেগুলো খুব খারাপ অবস্থায় আছে। পানিবদ্ধতা নিরসনে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) মাধ্যমে বাস্তবায়নাধীন সাড়ে ছয় হাজার কোটি টাকার মেগা প্রকল্পে খালের রক্ষণাবেক্ষণের জন্য চসিককে ১০০ কোটি টাকা বরাদ্দ দেওয়ার কথা থাকলেও তা এখনও পর্যন্ত দেওয়া হয়নি। তবুও থেমে নেই আমাদের কাজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন