বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘টিকটক’ ব্যবহারকারীদের বৈআইনী তৎপরতা রোধে সিলেটে নামবে পুলিশ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ৬:৩৬ পিএম

নানা অপরাধের অভিযোগ উঠেছে ‘টিকটক’ ব্যবহারকারীদের বিরুদ্ধে। এনিয়ে সারা দেশে মামলা হয়েছে ১৩টি। এর মধ্যে সিলেট মহানগর পুলিশের আওতাধীন শাহপরান থানায় ও সুনামগঞ্জে একটি করে হয়েছে মামলা। সিলেট সহ ১৩ মামলায় রয়েছেন ১০৫ জন আসামি।

জানা গেছে, সিলেটসহ সারা দেশে ‘টিকটক’ করার নামে বাড়ছে ধর্ষণ, নারী পাচার ও কিশোর অপরাধ। আশঙ্কাজনক হারে ছড়িয়ে পড়ছে অশ্লীলতা ও সামাজিক সহিংসতা। টিকটকের ফাঁদে পড়ে বিপথগামী হচ্ছেন উঠতি বয়েসি মেয়েরা। তবে সিলেটে যারা ‘টিকটক’ করার নামে নানা অপরাধ ঘটাচ্ছেন তাদের তালিকা তৈরি করছে পুলিশ। সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) একটি বিশেষ মনিটরিং সেল তৈরি করে সেই সেলের অধীনে ডাটা তৈরি করছে। ডাটা তৈরির পরপরই সিলেটের ‘টিকটকারদের’ বিরুদ্ধে অ্যাকশনে নামবে পুলিশ। সম্প্রতি সিলেটের জাফলংয়ে গিয়ে লাইকি ভিডিও করার কথা বলে এক কিশোরীকে (১৬) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সিলেটের শাহপরাণ থানায় মামলা করেছেন ধর্ষণের শিকার ওই কিশোরীর বাবা। এ ঘটনায় এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। এ ধর্ষণের ঘটনা ঘটে গত ১৯ মে। এছাড়াও প্রায়ই দেখা যায়, সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের সামন, লাক্কাতুরা চা বাগান, এয়ারপোর্ট রোডের অভিজাত হোটেলের রাস্তা, এয়ারপোর্ট রোড, বাইশটিলা, শাহপরাণ ব্রিজ, নগরীর কাজিরবাজার সেতুসহ নগরীর নামী-দামী হোটেল-রেস্টুরেন্টে এসব ‘টিকটক’ ভিডিও তৈরি করছেন তরুণ-তরুণীরা। এসময় মেয়েরা অশালীন পোষাক পরিহিত অবস্থায়ই দেখা যায় বেশি।

সিলেট মহানগর (এসএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বি এম আশরাফ উল্যাহ তাহের বলেন, টিকটক ভিডিও তৈরি করে যারা সিলেটে সামাজিক শৃংখলার পতন ঘটাচ্ছে তাদের তৈরি করা হচ্ছে একটি ডাটাবেজ। তারপর আইনী ব্যবস্থায় নামবে আইনশৃংখলা বাহিনী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন