শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

৩ কোটি মানুষকে টিকা দেয়ার মাইলফলক অতিক্রম পাকিস্তানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২১, ৮:৩০ পিএম

পাকিস্তান রোববার পর্যন্ত ৩ কোটিরও বেশি নাগরিককে অতিক্রম করেছে। রোববার ন্যাশনাল কমান্ড অ্যান্ড অপারেশন সেন্টারের (এনসিওসি) প্রধান আসাদ উমর এই তথ্য জানিয়েছেন। কেন্দ্রীয় পরিকল্পনা ও উন্নয়ন মন্ত্রী উমর তার টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে কোভিড টিকা সংক্রান্ত সর্বশেষ পরিসংখ্যান ঘোষণা করেছেন।

উমরের মতে, পাকিস্তানে টিকাদানের হার দ্রুত বৃদ্ধি পেয়েছে। তিনি বলেন, প্রথম ১ কোটি ডোজ টিকা দিতে ১১৩ দিন সময় লেগেছে, দ্বিতীয় ১ কোটি ডোজ ২৮ দিন এবং তৃতীয় ১ কোটি ডোজ দিতে মাত্র ১৬ দিন সময় লেগেছে।’ তাছাড়া, সপ্তাহের বিগত ছয়দিনের সবদিনেই টিকাদানের নতুন "রেকর্ড" হয়েছে। সপ্তাহজুড়ে মোট ৫০ লাখ ডোজ টিকা দেয়া হয়েছে। তিনি বলেন, শনিবার একটি নতুন রেকর্ড প্রতিষ্ঠিত হয়েছে। ওই দিন দেশব্যাপী ৯ লাখ ৩৪ হাজার টিকা দেয়া হয়েছে।

আসাদ উমর প্রাদুর্ভাব নিয়ন্ত্রণের জন্য শহরগুলোতে লকডাউন দেয়ার পরিবর্তে ভাইরাসের বিরুদ্ধে টিকা দেয়ার গুরুত্বের উপর জোর দেন। তিনি বলেন, ‘সংক্রমণের সংখ্যা কমতে থাকলেই আমরা ভাবতে শুরু করি যে ভাইরাসটি শেষ হয়ে গেছে। যাইহোক, আমাদের ক্রিয়াকলাপ ভাইরাসের বিস্তারের সাথে সরাসরি যুক্ত।’ সূত্র : ট্রিবিউন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন