মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

এবার সিরিজ জয়ে চোখ পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

 বৃষ্টির কারণে প্রথম ম্যাচটি ভেসে গেলেও দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিয়েছে সফরকারী পাকিস্তান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ম্যাচটিতে ৭ রানের শ্বাসরুদ্ধকর জয় পায় সফরকারীরা। এই জয়ে চার ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো বাবর আজমের দল। আগে ব্যাটিং করে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান তোলে পাকিস্তান। জয়ের লক্ষ্যে খেলতে নেমে ১৫০ রানের বেশি করতে পারেনি স্বাগতিকরা।
গতপরশু গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিং করার সুযোগ পায় পাকিস্তান। অধিনায়ক বাবর আজমের ৫১ ও মোহাম্মদ রিজওয়ানের ৪৬ রানের উপর ভর করে পাকিস্তান নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করে। সংগ্রহটা আরও বাড়তে পারতো। কিন্তু মিডল অর্ডারের ব্যর্থতায় সেটি আর হয়নি। ৪০ বলে অধিনায়ক বাবরের ইনিংসটি ৪ চার ও ২ ছক্কায় সাজানো। রিদওয়ানও মেরেছেন ২টি করে চার-ছক্কা। ক্যারিবীয় বোলারদের মধ্যে জেসন হোল্ডার ২৬ রানে সর্বোচ্চ চারটি উইকেট নেন। এছাড়া ডোয়াইন ব্রাভো নিয়েছেন দুটি উইকেট।

১৫৮ রানের জবাবে খেলতে নেমে শুরুটা ভালো না হলেও ম্যাচ জমিয়ে তুলেছিলেন নিকোলাস পুরান। তার ব্যাটের উপর ভর করেই জয়ের স্বপ্ন দেখছিল স্বাগতিকরা। কিন্তু পাকিস্তানের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫০ রানেই থেমে যেতে হয় ওয়েস্ট ইন্ডিজকে। পুরান ৩৩ বলে ৪ চার ও ৬ ছক্কায় অপরাজিত থাকেন ৬২ রানে। এছাড়া এভিন লুইসের ব্যাট থেকে আসে ৩৫ রানের ইনিংস।

পাকিস্তানের বোলারদের মধ্যে মোহাম্মদ হাফিজ ৪ ওভারে ৬ রান দিয়ে একটি উইকেট নেন। এছাড়া শাহীন শাহ আফ্রিদি, মোহাম্মদ ওয়াসিম ও হাসান আলী একটি করে উইকেট নিয়েছেন। দুর্দান্ত বোলিং করে ওয়েস্ট ইন্ডিজকে রুখে দিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন মোহাম্মদ হাফিজ।
চার ম্যাচ সিরিজের তৃতীয়টি মাঠে গড়াবে আগামীকাল। এটি জিতেই সিরিজ নিশ্চিত করতে চায় পাকিস্তান।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন