বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

‘মালিকের লালসার বলি হবে না শ্রমিকরা’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ১২:০৪ এএম

গার্মেন্টস শ্রমিকরা মালিকের মুনাফার লালসার বলি হবে না বলে ক্ষোভ প্রকাশ করেছেন বাম গণতান্ত্রিক জোটের নেতারা। গতকাল রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন তারা।
বাম গণতান্ত্রিক জোটের অন্যতম নেতা বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য রাজেকুজ্জামান রতনের সভাপতিত্বে সভা পরিচালনা করেন বাসদ নেতা খালেকুজ্জামান লিপন।

সমাবেশে থেকে বক্তারা বলেন, করোনা মহামারির মধ্যেও দেশের অর্থনীতি ও প্রবৃদ্ধির চাকা সচল রাখলেও গত ১৫ মাসে করোনা মহামারিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত শ্রমিকরা না রাষ্ট্রের কাছে না মালিকের কাছে কোনো ধরনের সহযোগিতা পেয়েছে। মালিকরা শ্রমিকদের তাদের মুনাফা অর্জনের যন্ত্র হিসেবে দেখে। সরকার দেখে রপ্তানি বাড়ানো আর প্রবৃদ্ধি অর্জনের যন্ত্র হিসেবে। তাদের মানুষ হিসেবে দেখে না। স্বাস্থ্যবিধি না মানলে যে ভয়ানক পরিস্থিতির সৃষ্টি হবে তার দায় মালিক ও সরকারকেই বহন করতে হবে।

সমাবেশ থেকে সব শ্রমিককে কারখানা গেটে করোনা পরীক্ষা ও টিকাদান, স্বাস্থ্যবিধি মেনে কারখানা চালু, ঝুঁকি ভাতা প্রদান, করোনা আক্রান্ত শ্রমিকদের মালিক ও সরকারের দায়িত্বে আইসোলেশন ও চিকিৎসা দেওয়া এবং করোনায় শ্রমিকের মৃত্যু হলে সরকারি কর্মচারীদের সমপরিমাণ ক্ষতিপূরণ দেওয়ার জোর দাবি জানান। সভায় বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক, সিপিবির প্রেসিডিয়াম সদস্য আব্দুল্লাহ আল কাফী রতন, বাসদের (মার্কসবাদী) মানস নন্দী, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির মোশরেফা শিশু, বাংলাদেশ ইউনাইটেড কমিউনিস্ট লীগের নেতা নজরুল ইসলাম, গণসংহতি আন্দোলনের সম্পাদকমন্ডলীর সদস্য বাচ্চু ভুইয়া প্রমূখ। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল জাতীয় প্রেসক্লাব তোপখানা রোড হয়ে পল্টন মোড়ে গিয়ে শেষ হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন