বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

পায়রার ভাঙনকবলিত এলাকা পরিদর্শনে জেলা প্রশাসক

দুমকি (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ১২:০৩ এএম

পটুয়াখালীর দুমকি উপজেলার পায়রা নদী ভাঙন কবলিত আংগারিয়া ও বাহেরচর এলাকা পরিদর্শন করেছেন পটুয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন। গতকাল সোমবার দুপুরে জেলা প্রশাসক পায়রা নদীর পাড়ের ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন এবং ভাঙন কবলিত আংগারিয়া ইউনিয়নের আংগারিয়া ও বাহেরচর গ্রামের মানুষের খোঁজ-খবর নেন। নদী ভাঙনের শিকার মানুষদের সহযোগিতা করার প্রতিশ্রুতি দিয়ে তিনি সংশ্লিষ্টদের ভাঙন প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের তাগিত দেন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পাউবো নির্বাহী প্রকৌশলীকে পরামর্শ দেন। এ সময় তিনি ক্ষতিগ্রস্থ ২৯টি পরিবারের মাঝে নগদ ২০ হাজার টাকার চেক হস্তান্তর করেন। আরও ক্ষতিগ্রস্থ পরিবারকে আর্থিক সহায়তা ও আংগারিয়া বাজারের পাশে জমি ক্রয়করে ৫০টি পরিবারকে বসতবাড়ি করে দেয়ার প্রস্তাব প্রেরনের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন।
এ সময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এম. এইচ. সালেহীন, উপজেলা নির্বাহী অফিসার শেখ আব্দুল্লাহ সাদীদ, দুমকি থানার ওসি (তদন্ত) মাহবুবুর রহমান, আংগারিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ গোলাম মর্তুজা, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান, প্রেসক্লাব দুমকির সভাপতিসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মী ও ভাঙন কবলিত পরিবার উপস্থিত ছিলেন ।
এ প্রসঙ্গে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী বলেন, ইতোমধ্যে নদী ভাঙন রোধে স্থায়ী সমাধানের জন্য প্রস্তাব মন্ত্রনালয়ে প্রেরণ করা হয়েছে। খুব দ্রুতই বাস্তবায়ন হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন