শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নিউ জার্সিতে ট্রেন দুর্ঘটনায় নিহত ৩ : আহত শতাধিক

প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক
যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে একটি যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে অন্তত তিনজন নিহত এবং শতাধিক যাত্রী আহত হয়েছে। যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা জানান, গতকাল সকালে নিউজার্সি ট্রানজিটের একটি ট্রেন হবকেন স্টেশনে প্রবেশের সময় লাইনচ্যুত হয়। ওই সময় ট্রেনে বহু যাত্রী ছিলেন।
চিকিৎসকদের বরাত দিয়ে দেশটির টেলিভিশন নেটওয়ার্ক এমএসএনবিসি’র প্রতিবেদনে বলা হয়, দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছে। নিউজার্সি ট্রানজিট এর মুখপাত্র জেনিফার নেলসন সাংবাদিকদের বলেন, ট্রেন লাইনচ্যুত হয়ে শতাধিক যাত্রী আহত হয়েছে, তাদের অনেকের আঘাত গুরুতর। তবে তিনি কারও নিহত হওয়ার খবর দেননি।
নিউজার্সি ট্রানজিটের বরাত দিয়ে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, এখনও অনেক যাত্রী লাইনচ্যুত বগির মধ্যে আটকা পড়ে আছে।
হাডসন নদীর পশ্চিম তীরে অবস্থিত ব্যস্ততম হবকেন ট্রেন স্টেশন থেকে প্রতিদিন প্রচুর মানুষ নিউজার্সি থেকে ম্যানহাটানের ভেতর দিয়ে বিভিন্ন স্থানে যাতায়াত করে।
দুর্ঘটনার শিকার ট্রেনটির যাত্রী ৬২ বছর বয়সী লিন্ডা আলবেলি সাংবাদিকদের বলেন, “আমি মনে মনে বলছিলাম, হা ঈশ্বর! এটার গতিতো কমছে না। অন্যান্য দিন এটাতো এখানেই থামে।”
“আমরা খুব দ্রুত যাচ্ছিলাম এবং সেই কারণেই ভয়ঙ্কর সংঘর্ষ হয়। যাত্রীরা পরষ্পরকে ট্রেন থেকে বের হতে এবং প্ল্যাটফর্মের উপর উঠতে সাহায্য করেছে। প্ল্যাটফর্মে উঠার পর আমাদের আর যাওয়ার জায়গা ছিল না। কারণ স্টেশনের সিলিং ভেঙ্গে নিচে নেমে এসেছিল।”
ট্রেনটিতে পাঁচ অথবা ছয়টি বগি ছিল বলে জানান আলবেলি। তিনি বলেন, “অনেক মানুষ আহত হয়েছে। তাদের চিকিৎসা প্রয়োজন। তবে অনেক যাত্রী সিকাউকাস জংশনে নেমে যাওয়ায় বগিগুলো ভিড়ঠাসা ছিল না।”
এই দুর্ঘটনার পর নিউজার্সি ট্রানজিট কর্তৃপক্ষ টুইটারে জানায়, হবকেন স্টেশন হয়ে তাদের সব ট্রেনের যাতায়াত স্থগিত করা হয়েছে। তদন্ত কর্মকর্তাদের একটি দল ঘটনাস্থলের দিকে রওয়ানা হয়েছে বলে টুইটারে জানিয়েছে কেন্দ্রীয় রেলপথ প্রশাসন।
উদ্ধার কাজে অংশ নেওয়ার পাশাপাশি নিউজার্সি রাজ্য পুলিশ পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। সূত্র : ফক্স নিউজ, সিএনএন, বিবিসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন