শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বেড়েই চলছে আক্রান্তের সংখ্যা

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

জেলা সদর থেকে উপজেলা এমনকি ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে ছড়িয়ে পড়ছে করোনা। প্রতিদিন রেকর্ডসংখ্যক করোনা রোগী শনাক্ত হচ্ছে। মফস্বলের অনেক অফিসেও রেকর্ডসংখ্যক কর্মী আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। নারায়ণগঞ্জের আড়াইহাজার ও গোপালদী পল্লী বিদ্যুৎ অফিসের মোট ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনায় আরও ১১ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছে ৯৮৫ জন। গত ২৪ ঘণ্টায় বিভিন্ন ল্যাবে ২ হাজার ৭৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্ত ৬৯২ জন মহানগরীর বাসিন্দা। জেলার বাসিন্দা ২৯৩ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট শনাক্ত হয়েছেন ৮৩ হাজার ৮৭১ জন। মারা গেছেন ৯৮৪ জন।
খুলনা ব্যুরো জানায়, খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় ২৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ১ হাজার ৩৭৩ জন। বিভাগের মধ্যে সর্বোচ্চ ৭ জন করে মৃত্যু হয়েছে খুলনা ও কুষ্টিয়ায়।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। একই সময় করোনার উপসর্গ নিয়ে মারা গেছে আরও ৮ জন। এদের মধ্যে ৯ জন পুরুষ এবং ৬ জন নারী।
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে মারা গেছে আরও ১৮ জন। এরমধ্যে করোনায় মারা গেছে ৫ জন। এই ৫ জন সহ বগুড়ায় করোনায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫৭০ জন। একই সময়ে তিন হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হওয়া ১০ জন রোগীও মারা গেছেন।
যশোর ব্যুরো জানায়, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ১২৪ করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। এ পর্যন্ত যশোরে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছেন ৩৫৫ জন।
ময়মনসিংহ ব্যুরো জানায়, ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭ জন করোনা পজিটিভ হয়ে এবং ১৬ জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। করোনা ইউনিটে বর্তমানে ৫৩৫ রোগী ভর্তি আছেন। যা এখন পর্যন্ত সর্বোচ্চ। এর মধ্যে আইসিইউতে রয়েছেন ২৫ রোগী।
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। ১১৩৫ নমুনা পরীক্ষায় আরও ৪৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। কুষ্টিয়া করোনা ডেডিকেডেট জেনারেল হাসপাতালে ২শ’ বেডের অনুকূলে করোনা ও উপসর্গ নিয়ে এখন ভর্তি আছে ২৪২ জন।
নারায়ণগঞ্জে ২৪ ঘন্টায় আরও ২১৭ জন আক্রান্ত
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৭৭৩ জনের। এতে আক্রান্ত হয়েছে ২১৭জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ২০ হাজার ২ জন। তবে নতুন করে কোন মৃত্যু নেই।
ভোলা জেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে ভোলা সদর হাসপাতালের একজন স্বাস্থ্যকর্মীসহ ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪০ জনে। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় ভোলায় ২২৭ জনের নমুনা পরীক্ষা করে ১৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৯০২ জনে।
দিনাজপুর জেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে ৫ জনসহ এ পর্যন্ত মৃত্যুবরণ করেছে ২৪১ জন। করোনা ডেডিকেটেড হাসপাতালে আইসিইউ বেড ১৬ থেকে ২৬ এ উন্নীত করা হয়েছে। সাধারণ করোনা বেড ১৩০ থেকে ২০০ এবং ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ৭৫ টি রাখা হয়েছে।
নাটোর জেলা সংবাদদাতা জানান, নাটোরে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। ২৬৬ জনের নমুনা পরীক্ষায় নতুন ৬৬ জন করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৪.৮১%। এনিয়ে জেলায় মোট শনাক্ত ৬৯০৯ জন।
নীলফামারী জেলা সংবাদদাতা জানান, নীলফামারী জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় ১ বৃদ্ধার মৃত্যু ও ৬১ জন আক্রান্ত হয়েছে। ২২০ নমুনা পরীক্ষায় ৬১ জনের করোনা পজিটিভ হয়েছে।
পটুয়াখালী জেলা সংবাদদাতা জানান, পটুয়াখালীর বাউফল উপজেলা করোনার হটস্পট হয়ে যাচ্ছে। গত ২ দিনে ৬৭ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। ২০২০ সালে ১৬৫ জন করোনা শনাক্ত হয় এবং মারা যান ৭ জন। এদিকে ২০২১ সালের ১ জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত বাউফল উপজেলায় ৪৫৭ জন করোনা পজিটিভ শনাক্ত হন। আর মারা গেছেন ৬ জন।
সাতক্ষীরা মেডিকেলে করোনা উপসর্গে ৫ জনের মৃত্যু
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, করোনা ডেডিকেটেড সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ৫ জনের মৃত্যু হয়েছে। সবাই করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন। জেলায় করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন ৬২৩ জন।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে ২ জন ও উপসর্গ নিয়ে ২ জন মারা গেছে। এদিকে নতুন করে জেলায় ২৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। ৯৮৯ টি নমুনা পরীক্ষায় ২৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে।
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, আড়াইহাজারে করোনায় আক্রান্ত হয়ে পল্লী বিদ্যুতের কর্মী আনিসুর রহমানের (৪৩) মৃত্যু হয়েছে। আড়াইহাজার পল্লী বিদ্যুতের ডিজিএম সৈয়দা ফারজানা ইয়াসমিন নিপা জানান, গত রোববার রাত সাড়ে ১০ টায় তার নিজ বাসায় আইসোলশনে থাকায় অবস্থায় তিনি মারা যান। তার গ্রামের বাড়ী কুমিল্লা জেলার চান্দিনা গ্রামে। জানা গেছে, আড়াইহাজার ও গোপালদী পল্লী বিদ্যুৎ অফিসের মোট ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
ঈশ্বরদী (পাবনা) উপজেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘণ্টায় ঈশ্বরদী উপজেলায় আরও ৪৬ জনের নতুন করে করোনা শনাক্ত হয়েছে। মোট ৭৩০ জনের নমুনা পরীক্ষা করে উল্লেখিত সংখ্যক ব্যক্তিদের নমুনায় করোনা পজিটিভ পাওয়া গেছে।
শ্রীনগর (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, শ্রীনগরে নতুন করে ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে উপজেলায় করোনা ভাইরাস শনাক্তের মোট সংখ্যা দাড়ালো ১১১২। সুস্থ হয়েছেন ৮৯১ জন। মারা গেছেন ৭ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন