শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ঢিলেঢালা লকডাউন কমেছে পুলিশের তল্লাশী

## রাজধানীতে গ্রেফতার ৩৪৫

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

করোনার সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত বিধি নিষেধের লকডাউনে ঢিলেঢালা লক্ষ করা গেছে। কমেছে পুলিশের তল্লাশী চৌকিও। গতকাল সোমকার ব্যক্তিগত ও নানা কারণে গতকাল ঘর থেকে বের হয়েছেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। গণপরিবহণ না থাকলেও কেউ কেউ পায়ে হেটে, কেউবা রিকশায় গন্তব্যহমকানে গেছেন। ড়শলভঠ সোমবার ৩৪৫ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। একই সময়ে ১৩৫ জনকে জরিমানা করা হয়েছে ১ লাখ ৮৯ হাজার ৮০০ টাকা। ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে এ তথ্য জানানো হয়।
গতকাল ঢাকার সড়কে মানুষ এবং যানবাহনের সংখ্যা আগের দিনের তুলনায় বেশি দেখা গেছে। তবে কিছু কিছু স্থানে যারাই ব্যক্তিগত গাড়ি নিয়ে বের হয়েছেন তারাই পড়েছেন পুলিশের জেরার মুখে। যারা বিনা প্রয়োজনে গাড়ি নিয়ে বের হয়েছেন তাদের ট্রাফিক আইনে জরিমানা ও মামলা দেয়া হয়েছে। তল্লাশীর চৌকিগুলোতে আগে যেভাবে শক্তভাবে পুলিশ গাড়ি তল্লাশি ও ওই পথে যাতায়াতকারীদের বিভিন্ন প্রশ্ন জিজ্ঞাসা করতেন তা গতকাল করতে দেখা যায়নি। অনেক চৌকিতে পুুলিশ বসে সড়কের চিত্র দেখে সময় কাটিয়েছেন। ঢাকার বড় তিন টার্মিনাল মহাখালী, গাবতলী ও সায়দাবাদ বাস টার্মিনাল থেকে দুরপাল্লার কোন বাস ছেড়ে যায়নি। এছাড়াও বাইরে থেকে আসা কোন যানবাহনকে ঢাকায় ঢুকতে দেয়া হয়নি। ঢাকার প্রবেশপথগুলোতে কঠোর নজরদারি বসায় পুলিশ।
এদিকে, গতকাল ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সূত্রে জানা গেছে, বিধি লঙ্ঘন করে বাসার বাইরে আসায় ৩৪৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ভ্রামমাণ আদালত ১৩৫ জনকে ১ লাখ ৮৯ হাজার ৮০০ টাকা জরিমানা করেছে। আর সড়ক পরিবহন আইন অনুসারে বিনা কারণে গাড়ি নিয়ে সড়কে বের হওয়ার কারণে ৩৬৬ টি গাড়িকে ৮ লাখ ২৪ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। অতিমারি করোনা ভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় আগামী ৫ আগষ্ট পর্যন্ত লকডাউন দিয়েছে সরকার। লকডাউন বাড়বে কী কমবে তা সরকারের পক্ষ থেকে স্পষ্ট করে কিছু বলা হয়নি। গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর ফার্মগেট, শাহবাগ, মৎস্যভবন, কাকরাইল এলাকায় ঘুরে মানুষের উপস্থিতি লক্ষ করা গেছে। গার্মেন্টস খোলার পর থেকে মানুষের চলাচল বেড়েছে। হোটেল-রেস্তোরাঁ গুলোতে স্বাস্থ্যবিধি ছিল উপেক্ষিত। সড়ক ছিল রিকশার দখলে।
ফার্মগেটে দায়িত্ব পালনকারী ট্রাফিক পুলিশ রেজাউল করীম জানান, লকডাউনে কোন গাড়ি ছেড়ে দেয়া হচ্ছে না। প্রত্যেক গাড়িকে তারা কেন বের হয়েছেন তা জিজ্ঞাসা করা হচ্ছে। যারা বিনা কারণে বের হয়েছেন তাদের নামে ট্রাফিক আইনে মামলা দায়ের করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন