শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজারে সোমবার ২৩৩ জনের করোনা শনাক্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২১, ১১:১৮ পিএম

সোমবার কক্সবাজার জেলায় মোট ২৩৩ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। এরমধ্যে, শুধুমাত্র কক্সবাজার মেডিকেল কলেজে ল্যাবে রোববার ১৯২ জনের দেহে করোনা শনাক্ত করা হয়। এদিন কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৮৪৫ জনের নমুনা টেস্ট করে ১৯২ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ’ পাওয়া গেছে। অন্য ৬৫৩ জনের নমুনা টেস্ট রিপোর্ট ‘নেগেটিভ' আসে।

এছাড়া, কক্সবাজার জেলা সদর হাসপাতাল ও জেলার অন্যান্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সমূহে একইদিন র‍্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে নমুনা টেস্ট করে আরো ৫২ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ' শনাক্ত করা হয়। কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া এবং কক্সবাজার সিভিল সার্জন অফিস এ তথ্য নিশ্চিত করেছেন।

কক্সবাজার মেডিকেল কলেজের (পিসিআর) ল্যাবে শনাক্ত হওয়া ১৯২ জন করোনা রোগীর মধ্যে ৭ জন আগে আক্রান্ত হওয়া রোগীর ফলোআপ টেস্ট রিপোর্ট। নতুন শনাক্ত হওয়া ১৮৫ জনের মধ্যে বান্দরবান জেলার রোগী ২ জন এবং চট্টগ্রামের বাঁশখালী উপজেলার রোগী ২ জন। অবশিষ্ট ১৮১ জন সকলেই কক্সবাজারের রোগী।

তারমধ্যে, ১১ জন রোহিঙ্গা শরণার্থী। এছাড়া সদর উপজেলায় ৬৩ জন, রামু উপজেলায় ১১ জন, উখিয়া উপজেলায় ২৬ জন, টেকনাফ উপজেলায় ৩৯ জন, চকরিয়া উপজেলায় ১৫ জন, পেকুয়া উপজেলায় 8 জন, কুতুবদিয়া উপজেলায় ৪ জন এবং মহেশখালী উপজেলার ৮ জন রোগী রয়েছে।

এনিয়ে, ২ আগস্ট পর্যন্ত শনাক্ত হওয়া রোগী সহ কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হলো-১৮ হাজার ৩০৩ জন।

এদিকে, ২ আগস্ট পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কক্সবাজার জেলায় মৃত্যুবরণ করেছে ১৯৬ জন। তারমধ্যে, ২৮ জন রোহিঙ্গা শরণার্থী। ২ আগস্ট সুস্থতার তুলনায় মৃত্যুর হার ১৩৪% ভাগ। একইসময়ে সুস্থ হয়েছেন ১৪ হাজার ৬৭০ জন করোনা রোগী। আক্রান্তের তুলনায় সুস্থতার হার ৮০′১৫% ভাগ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন