বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

হ্যারি পটারের ভল্ডেমর্টের চেয়েও নিকৃষ্ট ট্রাম্প

প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : হ্যারি পটার সিরিজের ছবিগুলো যারা দেখেছেন তারা সবাই জানেন ডার্ক লর্ড ভল্ডেমর্টের পরিচয়। সে হলো কালো জাদুর জগতে ভয়াবহ ক্ষমতাধর এক হিংস্র জাদুকর। ছবির এই খল চরিত্রের সঙ্গে বাস্তব দুনিয়ার একজন ক্ষমতাধর ব্যক্তির মিল পাচ্ছেন স্বয়ং হ্যারি পটার, অর্থাৎ ড্যানিয়েল র‌্যাডক্লিফ। টাইমের খবরে জানা গেল, যুক্তরাষ্ট্রের আসন্ন নির্বাচনে প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে ভল্ডেমর্টের সঙ্গে তুলনা করেছেন তিনি।
হলিউডের বহু তারকার মতো এই ২৭ বছর বয়সী ব্রিটিশ অভিনেতা মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনের বিষয়ে নিজের অকপট মনোভাব প্রকাশ করেছেন। হলিউডের হাওয়া মোটামুটি শুরু থেকেই ট্রাম্পের বিপরীতে ড্যানিয়েলের অবস্থানও ব্যতিক্রম হয়নি। হ্যারি পটার সিরিজের লেখিকা জে কে রাওলিং কয়েকদিন আগে বলেছিলেন এমনভাবে, ডোনাল্ড ট্রাম্প যতোটা খারাপ ব্যক্তি, ভল্ডেমর্ট তার ধারেকাছেও পড়ে না। এমন মন্তব্যের পর স্বয়ং হ্যারিকে পেলে গণমাধ্যমের তরফ থেকে এ বিষয়ে প্রশ্ন হওয়াটাই স্বাভাবিক।
হয়েছেও তাই। এম্পায়ার লাইভ ফিল্ম ফেস্টিভ্যালে স্কাই নিউজকে সাক্ষাৎকার দিয়েছেন ড্যানিয়েল। তখনই তাকে জিজ্ঞাসা করা হয়েছে রাওলিংয়ের মতামতের বিষয়ে। লেখিকার সুরে সঙ্গত মিলিয়েছেন তিনিও, আমি মনে করি ভল্ডেমর্টের একটা নির্দিষ্ট নীতি রয়েছে আর এ ব্যাপারে সে একনিষ্ঠ। ডোনাল্ড ট্রাম্প নীতিগতভাবে মোটেও ভল্ডেমর্টের মতো খাঁটি নন! ডোনাল্ড ট্রাম্প, আমার মতে এমন একজন সুযোগসন্ধানী লোক যিনি নিজেও আসলে জানেন না যে তিনি যা বলছেন তার কতটুকু আসলে বিশ্বাস করেন! র‌্যাডক্লিফের মতো অনেক হলিউড তারকাই ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে নিজেদের অবস্থান গণমাধ্যমে সুস্পষ্টভাবে তুলে ধরেছেন। বিভিন্ন পরিপ্রেক্ষিতে ট্রাম্পের বিদ্বেষমূলক ও শ্লেষপূর্ণ বক্তব্যের মতো তারাও ট্রাম্পের বিপরীতে কড়া অবস্থান নিয়েছেন। ওয়েবসাইট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন