বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ফুলপুরে জাতির শ্রেষ্ঠ সন্তান সাইফুলকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ৫:১৯ পিএম

এই সুন্দর পৃথিবীর মায়া ত্যাগ করে চিরতরে বিদায় নিলেন ময়মনসিংহের ফুলপুর উপজেলার রূপসী ইউনিয়নের বিহারাঙ্গা গ্রামের জাতির শ্রেষ্ঠ সন্তান একাত্তরের বীর সেনানী অবসরপ্রাপ্ত সেনা সদস্য সাইফুল ইসলাম (৮৫)। ফুলপুরবাসী আরও একজন জাতির শ্রেষ্ঠ সন্তানকে হারালো। একাত্তরের বীর সেনানী সাইফুল ইসলামকে মঙ্গলবার বাদ জোহর রাষ্ট্রীয় সম্মাননা দিয়ে নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়েছে। নামাজে জানাযার পূর্বে বীর সেনানী সাইফুল ইসলামকে গার্ড অব অনার দিয়ে রাষ্ট্রীয় সম্মাননা জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার, ফুলপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন সরকারসহ মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের নেতৃবৃন্দ, পুলিশ ফোর্স, এলাকারগণ্যমান্য ব্যাক্তিসহ মুসল্লীগণ।


বীর মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম দীর্ঘদিন ধরে হৃদরোগ ও প্যারালাইসিস রোগে শয্যাশায়ী ছিলেন। সোমবার (২ আগস্ট) রাত ৮টায় নিজ বাড়িতে মারা যান তিনি।(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ ছেলে ও ২ মেয়ে রেখে গেছেন।

এ নিয়ে গত তিন দিনে ফুলপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডারসহ তিনজন বীর মুক্তিযোদ্ধা মারা গেলেন।গত শনিবার উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক বীর মুক্তিযোদ্ধা এম এ হাকিম সরকার, রবিবার রাতে মুক্তিযোদ্ধা ডাঃ আব্দুল হেকিম ও সোমবার রাতে বীর মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম মারা যান।মুক্তিযুদ্ধের বিভিন্ন স্মৃতি তরুণ প্রজন্মসহ অনেকেই তাঁদের কাছে শুনতেন। তরুণ প্রজন্মকে আর যুদ্ধের গল্প বলবেন না এই বীর মুক্তিযোদ্ধাগণ । শোকাভিভূত আগস্ট মাসে তিনজন বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে ফুলপুরে শোকের ছায়া নেমে আসে।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার জানান, বীর মুক্তিযোদ্ধাদের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। উনাদের মৃত্যুতে ফুলপুরবাসী তিনজন জাতির শ্রেষ্ঠ সন্তান হারালো। এভাবে একে একে আমাদের মাঝ থেকে একজন একজন করে চিরবিদায় নিচ্ছেন বীর মুক্তিযোদ্ধাবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন