বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ব্যক্তি উদ্যোগে অক্সিজেন সিলিন্ডার সেবা

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ১২:০৩ এএম

ব্যক্তি উদ্যোগে গ্যাস সিলিন্ডার। সেবা পাচ্ছেন গ্রামের মানুষ। মানুষ মানুষের জন্য তা আবারো প্রমান করলেন সংযুক্ত আরব আমিরাত প্রবাসী রাউজানের সন্তান আলহাজ মাওলানা ওসমান তালুকদার। তিনি প্রবাসে অবস্থান করে এলাকার মানুষের সেবার মানষে দান করলেন ১৫টি গ্যাস সিলিন্ডার। এর আগেও গত কয়েক বছর ধরে চালের বস্তা, চিকিৎসা খরচ, গরীবদের দাফনে আর্থিক সহযোগিতা, অসহায় মেয়েদের বিয়ে, ওয়াজ মাহফিলে অনুদান প্রদান করে আসছিলেন। করোনার সংকটকালীন ও দুর্যোগ অবস্থায় ১৫টি অক্সিজেন গ্যাস সিলিন্ডার দান করলেন হলদিয়া ইউনিয়নের জনগনের জন্য। প্রচার বিমুখ এ প্রবাসী করোনাকালীন বিশেষ মূহূর্তে ১৫টি অক্সিজেন সিলিন্ডার রাউজানের এমপি এবিএম ফজলে করিম চৌধুরীর নির্দেশনায় ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলামের হাতে তুলে দেন গতকাল বিকালে।
ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম বলেন, প্রবাসী ওসমানের প্রদানকৃত ১৫টি গ্যাস সিলিন্ডারের মাধ্যমে ইউপি ভবন থেকে গ্রামের মানুষকে সেবা দেয়া শুরু হয়েছে। তিনি জানান, এ পর্যন্ত দু’টি গ্যাস সিলিন্ডার শ্বাসকষ্ট রোগীকে আমরা প্রদান করেছি। ক্রমান্বয়ে জরুরি চিকিৎসা সেবা প্রদান করা হবে গরিব অসহায় রোগীদের।
১০ কি.মি. হেঁটে স্কুলে যাওয়া শিক্ষার্থী পেল সাইকেল
রাউজান ছালামত উল্লাহ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর মেধাবী শিক্ষার্থী মেহেরুন্নেছা ১০ কিলোমিটার পায়ে হেটে স্কুলে যাতায়াত করতো। তার এমন কষ্ট সহ্য করতে করতে পরিবার বিরক্তি হয়ে পড়ে। মেয়েটির এমন কষ্ট করে স্কুলে যাওয়া আসার খবরটি দৃষ্টিগোচর হয় পৌর মেয়র জমির উদ্দিন পারভেজের। তিনি রাউজানের এমপি এবিএম ফজলে করিম চৌধুরীর পৃষ্ঠপোষকতায় মেধাবী শিক্ষার্থী মেহেরুন্নেছাকে একটি বাইসাইকেল কিনে দেন। তার পড়ালেখা এবং বিদ্যালয়ের যাতায়াতের কথা বিবেচনা করে তাকে সাইকেলটি গতকাল উপহার হিসাবে পৌরসভা ভবনে প্রদান করেন মেয়র নিজেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন