বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পটুয়াখালীর গলাচিপায় ব্যাংক ব্যবস্থাপককে মারধর, ব্যবসায়ী জেলহাজতে

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২১, ৯:০৮ পিএম

কোটি টাকা ঋণ না দেয়ার কারণে ব্যাংক ম্যানেজারকে মারধরের অভিযোগে গলাচিপা উপজেলার মেসার্স চৌধুরী ট্রেডলিংক এর স্বত্বাধিকারী আব্দুল্লাহ আল মামুন রাহাত চৌধুরীকে আজ মঙ্গলবার দুপুরে জেল হাজতে পাঠানো হয়েছে। সোমবার রাতে এ ব্যাপার নির্যাতনের শিকার অগ্রণী ব্যাংক লিমিটেডের গলাচিপা শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার ও ব্যবস্থাপক মোঃ. নাজমুল হাসান বাদী হয়ে গলাচিপা থানায় মামলা দায়েরের পরে পুলিশ তাঁকে আজ গলাচিপা উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করলে বিজ্ঞ আদালত অভিযুক্ত ব্যক্তিকে জেল হাজত পাঠানোর নির্দেশ দেন বলে নিশ্চিত করেছেন গলাচিপা থানার অফিসার ইনচার্জ এমআর শওকত আনোয়ার ইসলাম।

আদালতের নির্দেশ অনুযায়ী বিষয়টি তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পুলিশ জানায়, সোমবার সকাল সাড়ে ১০টার দিক ব্যবসায়ী রাহাত চৌধুরী ব্যাংক ম্যানেজারের রুমে আসেন এবং তার পূর্বের ৬০ লাখ টাকার সাথে আরো ৪০ লাখ টাকা ঋণসহ এক কোটি টাকা ঋণ আবেদন করেন। এ সময় ম্যানেজার তার আবেদন না মঞ্জুর করায় রাহাত ক্ষুব্ধ হন। এ নিয়ে উভয়র মধ্য কথাকাটাকাটির এক পর্যায় রাহাত চৌধুরী ম্যানেজারকে মারধরসহ অকথ্য ভাষায় গালাগাল শুরু করে। এ সময় সে পেপার ওয়েট দিয়ে টেবিলের কাচ ভাংচুর ও কাগজপত্র নষ্ট করে। এসময় তার ডাক-চিৎকার শুন ব্যাংকের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা ব্যাংক ব্যবস্থাপকে উদ্ধার করে চিকিৎসার জন্য গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

খবর পেয়ে গলাচিপার থানার পুলিশ ব্যাংকে গেলে কৌশলে রাহাত পালিয়ে যেতে সক্ষম হলেও বিকেলে পুলিশ তাকে গ্রেফতার করে।

ব্যবস্থাপক নাজমুল হাসানা জানান, রাহাত চৌধুরীর আগের ৬০ লাখ টাকার ঋণ রয়েছে তার পরও আরো ৪০ লাখ টাকার যে ঋণ বর্ধিত করত চান কিন্তু তার প্রদত্ত জামানতের বিপরীতে প্রার্থিত ঋণ আওতা বহির্ভূত হওয়ায় তা না মঞ্জুর করা হল তিনি ক্ষিপ্ত হয়ে আমার ওপর চড়াও হন।

ঘটনাস্থল পরিদর্শনকারী কর্মকর্তা গলাচিপা থানার উপ-সহকারী পুলিশ পরিদর্শক (এসআই) জাহিদুল ইসলাম কবির বলেন, গলাচিপা অগ্রণী ব্যাংকর ব্যবস্থাপকের কক্ষ পরিদর্শন করে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। রাহাত চৌধুরী এর আগেও ২০১৫ সাল গলাচিপা হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ. আলতাফ হোসেনকে ও (বর্তমান অবসর) লাঞ্ছিত করেছিলেন। পর ওই ঘটনা আপোষ মীমাংসা হয়েছিল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন