শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

করোনা মোকাবেলায় কঠোর হচ্ছে সিসিক

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

সিলেটে করোনা পরিস্থিতি দিন দিন ভয়াবহ রূপ নিচ্ছে। মৃত্যুসংখ্যা প্রতিদিন রেকর্ড তৈরি করছে। বাড়ছে সংক্রমণ। তারপরও নেই চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থা। রয়েছে অক্সিজেন সংকটও। হাসপাতালে একটি খালি সিটের আশায় ভুক্তভোগীদের দৌড়ঝাঁপ চলছে।
এ কঠিন মুহুর্তে সিলেট সিটি কর্পোরেশনের আয়োজনে করোনার সংক্রমণ রোধ ও সিলেটের চিকিৎসা সেবার উন্নয়ন শীর্ষক অনুষ্ঠিত হয়েছে জরুরি এক সভা। সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে ও সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরীর সঞ্চালনায় সভায় ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমিন। সভায় করোনা ভাইরাসের সংক্রমনের উর্ধ্বগতি ও সিলেটের চিকিৎসা সেবার বর্তমান অবস্থা নিয়ে সংশ্লিষ্টদের নেয়া হয় মতামত। বর্তমানে সিলেটে সবকটি সরকারি-বেসরকারি হাসপাতালে বেড, অক্সিজেন সংকটের বিষয়টি তুলে ধরেন আলোচকরা। এছাড়া সভায় করোনা ভাইরাসের সংক্রমন থেকে মুক্ত রাখতে গণটিকা দানে সচেতনতামুলক কার্যক্রম হাতের নেয়ার সিদ্ধান্ত হয়।
সভা শেষে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী সাংবাদিকদের সিদ্ধান্তের বিষয়ে জানান। জরুরি সভার ৫ সিদ্ধান্ত হচ্ছে- উৎস মুখে করোনা ভাইরাসের সংক্রমন বন্ধে সিলেট সিটি কর্পোরেশনের ওয়ার্ডে ওয়ার্ডে মাস্ক ও টিকাদানে উৎসাহিত করার জন্য প্রচারণা অব্যাহত রাখা, সিলেট বিভাগের উপজেলা সমূহের স্বাস্থ্যসেবার মান আরও উন্নীত করা, যাতে উপজেলা পর্যায়ে রোগীরা সর্বোচ্চ পর্যায়ে চিকিৎসা সেবা পেতে পারেন, সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে অক্সিজেন সঞ্চালন ও প্লান্ট স্থাপন করা, অক্সিজেন কোম্পানিগুলোর সঙ্গে আলোচনা করে সিলেট অঞ্চলে অক্সিজন সাপ্লাই আরও বাড়ানোর ব্যবস্থা করা।
সভায় বক্তব্য রাখেন স্বাস্থ্য বিভাগ সিলেটের পরিচালক ডা. হিমাংশু লাল রায়, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ জাকারিয়া, জেলা সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল, ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ব্রায়ান বঙ্কিম, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান ও মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ প্রমুখ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন