শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

খুলনায় বাড়ছে মৃত্যু মৌলভীবাজারে শনাক্ত

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ১২:০২ এএম

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যুর মিছিল ক্রমেই দীর্ঘ হচ্ছে। খুলনা বিভাগে মৃত্যুর সংখ্যা বাড়লেও কমেছে শনাক্তের সংখ্যা। একই অবস্থা দেশের অন্যান্য জেলা-উপজেলাগুলোতে ।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে আরো এক হাজার ২৭৩ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। মারা গেছেন ১০ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে তিন হাজার ৪৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ৩৬ দশমিক ৮৯ শতাংশ।

যশোর ব্যুরো জানায়, গত ২৪ ঘন্টায় যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে আরও আট জনের মৃত্যু হয়েছে। হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মঙ্গলবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন। এরমধ্যে রেড জোনে ৭ জন এবং ইয়োলো জোনে ১ জনে মৃত্যু হয়েছে। যার মধ্যে যশোর সদরের ৩ জন, বাঘারপাড়া ২ জন, ঝিকরগাছা ১ জন, চৌগাছা ১ জন ও শালিকার ১ জন। গত ২৪ ঘন্টায় যশোরে ৩৩ জন নতুন করে করোনার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে।

রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে আরও ১৯ জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুই ল্যাবে করোনা পরীক্ষা হয়েছে ৩২৮ জনের আর করোনা শনাক্ত হছে ৯১ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৭ দশমিক ৭৪ ভাগ।
রাজশাহী বিভাগের ৮ জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৭৭১ জনের। এ নিয়ে বিভাগে করোনা শনাক্তের সংখ্যা পৌঁছেছে ৮৫ হাজার ৩৫০ জনে।
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় করোনায় ও উপসর্গ নিয়ে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ৭ জন এবং উপসর্গে ৮ জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় জেলায় ৪৯৯ নমুনায় নতুন করে আরও ৮১ জন শনাক্ত হয়েছেন।
বরিশাল ব্যুরো জানায়, দক্ষিণাঞ্চলে ২৪ ঘন্টায় করোনা সংক্রমনে আরো ৭ জনের প্রাণ গেছে। এ সময়ে ২৩৩৮ জনের নমুনা পরিক্ষায় আরো ৭৪০ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।
গত ২৪ ঘন্টায় বরিশালে নতুন আক্রান্ত ২৪৫ জনের মধ্যে ৩ জনের মৃত্যু হয়েছে। যারমধ্যে মহানগরীর আলেকান্দায় ৫০ বছরের এক পুরুষ ছাড়াও বাকেরগঞ্জ ও উজিরপুর উপজেলায় আরো দুজনের মৃত্যু হয়েছে।
ভোলাতে গত ২৪ ঘন্টায় নতুন করে ১৬৫ জনের দেহে করেনা পজিটিভ শনাক্ত হয়েছে। এসময়ে পিরোজপুরে ৬৩ জন এবং ঝালকাঠীতে আরো ৪২ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

খুলনা ব্যুরো জানান, খুলনা চারটি হাসপাতালে গত ২৪ ঘন্টায় ৭ জনের মৃত্যু হয়েছে। সোমবার সকাল ৮টা থেকে আজ মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৩১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে শনাক্ত হয়েছে ৯৪৬ জনের।
কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার জানান, কুষ্টিয়ায় করোনা ও উপসর্গে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। বর্তমানে ২২৬ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৮০ জন এবং উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪৬ জন।

মৌলভীবাজার জেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘণ্টায় মৌলভীবাজার জেলায় করোনা শনাক্ত হয়েছেন আরও ৬৪ জন। গতকাল আক্রান্ত সংখ্যা ছিল ১৯০ জন। সে হিসেবে আক্রান্ত কমে এসেছে। তবে অনেক রিপোর্ট এখনও আসেনি সিলেট থেকে। সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে মৌলভীবাজার জেলায় ২১৬ জনের নমুনা পরীক্ষা করে ৬৪ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ২৯ দশমিক ৬৩ শতাংশ।
নওগাঁ জেলা সংবাদদাতা জানান, নওগাঁ জেলায় গত সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত এই ২৪ ঘন্টায় আরও ২ ব্যক্তির মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১ জন বদলগাছি উপজেলার এবং অপরজন সাপাহার উপজেলার বাসিন্দা। মোট ৩২২ ব্যক্তির নমুনা পরীক্ষা করে নতুন করে আরও ৩৭ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ১১ দশমিক ৪৯শতাংশ।

নাটোর জেলা সংবাদদাতা জানান, নাটোরে গত ২৪ ঘন্টায় করোনায় ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া গত ২৪ ঘন্টায় ২২৫ জনের নমুনা পরীক্ষা করে নতুন ৬৭ জন সনাক্ত হয়েছেন। সনাক্তের হার ২৯.৭৭%।
পটুয়াখালী জেলা সংবাদদাতা জানান, পটুয়াখালীতে গত ২৪ ঘন্টায় নতুন করে ১৭৯ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। এছাড়াও নতুন দুইজন মারা যাওয়ায় মোট মৃতের সংখ্যা ৮৯ জন।

সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, করোনা ডেডিকেটেড সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে দুই নারীসহ চারজনের মৃত্যু হয়েছে। সবাই করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, গত ২৪ ঘন্টায় টাঙ্গাইল জেলায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ২ জন ও উপসর্গ নিয়ে ১ জন মারা গেছে। এদিকে নতুন করে জেলায় ১৭৪ জন করোনায় আক্রান্ত হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন