বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে কোনো চাপ প্রয়োগ করেনি জাতিসংঘ : বাংলাদেশ মুসলিম লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

সহায় সম্বলহীন রোহিঙ্গাদের অর্থ সাহায্য করলেও তাদের জন্মভূমিতে ফিরিয়ে নেয়ার জন্য জাতিসংঘ মিয়ানমার সরকারের ওপর কার্যকর কোন চাপ প্রয়োগ করেনি। এটা ছিলো জাতিসংঘের মোড়ল রাষ্ট্রগুলোর নিদারুন কৌশল ও ঘৃন্য প্রতারণা। অবশেষে সুদে ঋণদাতা সংস্থা বিশ্বব্যাংকের মাধ্যমে উদ্বাস্তু রোহিঙ্গাদের বাংলাদেশের নাগরিকত্ব প্রদানসহ রাষ্ট্রের সকল ক্ষেত্রে পূর্ণ অধিকার দেয়ার নগ্ন প্রস্তাবটি দিয়েছে। এতে জাতিসংঘ তাদের মুখোশ উন্মোচন করে মুসলিম জাতিসত্তা বিরোধী চেহারাটি বিশ্বব্যাপী প্রকাশ করেছে। গতকাল মঙ্গলবার দুপুরে অনুষ্ঠিত জরুরি এক ভার্চুয়াল মিটিংয়ে বাংলাদেশ মুসলিম লীগের নেতৃবৃন্দ এসব কথা বলেন।

নেতৃবৃন্দ বলেছেন, হাজার হাজার মুসলিম নারী ও শিশুকে আগুনে পুড়িয়ে হত্যা করাসহ লক্ষ লক্ষ নিরস্ত্র রোহিঙ্গাদের পৈতৃক জমিজমা ও ভিটেমাটি থেকে উচ্ছেদ করে বাংলাদেশে পাঠানোর মিয়ানমারের সামরিক জান্তার নীল নকশার প্রতি জাতিসংঘের মোড়ল রাষ্ট্রগুলোর পূর্ব থেকে সমর্থন ছিলো।

মুসলিম লীগ নেতৃবৃন্দ আরো বলেছেন, আওয়ামী লীগ সরকার যদি মুসলিম রাষ্ট্রগুলোর সাথে ভ্রাতৃত্বের সম্পর্ক সুদৃঢ় করতে ব্যর্থ হয় তাহলে তিনদিক অমুসলিম রাষ্ট্র পরিবেষ্টিত ক্ষুদ্র রাষ্ট্র বাংলাদেশকে অদূর ভবিষ্যতে অস্তিত্বের সঙ্কটে পড়তে হবে। দলীয় সভাপতি সাবেক এমপি এডভোকেট বদরুদ্দোজা সুজার সভাপতিত্বে গতকাল অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন নির্বাহী সভাপতি আবদুল আজিজ হাওলাদার, দলীয় মহাসচিব কাজী আবুল খায়ের, স্থায়ী কমিটির সদস্য আতিকুল ইসলাম, আনোয়ার হোসেন আবুড়ী, মূর্ত্তজা আলী চৌধুরী, অন্যতম সহসভাপতি নজরুল ইসলাম,শেখ আব্দুল কাইয়ুম যশোরী, অ্যাডভোকেট মোহাম্মদ জসীম উদ্দিন, অতিমহাসচিব আকবর হোসেন পাঠান, কাজী এ,এ,কাফী।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন