শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

আজ বুধবারও বন্ধ থাকবে ব্যাংকসহ আর্থিক প্রতিষ্ঠান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ১১:০৩ এএম

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ অব্যাহতভাবে বাড়তে থাকায় পূর্ব ঘোষণা অনুযায়ী আজ বুধবার ঢাকাসহ সারাদেশে ব্যাংক বন্ধ থাকবে। এর আগে গত ২৮ জুলাই বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করে।

নির্দেশনা অনুযায়ী, ‘১ ও ৪ আগস্ট ব্যাংক বন্ধ থাকবে। ২, ৩ ও ৫ আগস্ট সকাল ১০টা থেকে আড়াইটা পর্যন্ত ব্যাংকে লেনদেন হবে। লেনদেন-পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষে করতে ৪টা পর্যন্ত ব্যাংক খোলা রাখা যাবে।’

আগামী বৃহস্পতিবার (৫ আগস্ট) ফের সকাল ১০টা থেকে আড়াইটা পর্যন্ত ব্যাংকে লেনদেন চলবে। ব্যাংকের আনুষাঙ্গিক কার্যক্রম শেষে করতে ৪টা পর্যন্ত খোলা রাখা যাবে।
এদিকে ব্যাংকের মত আর্থিক প্রতিষ্ঠানগুলো বুধবার বন্ধ থাকবে। গত বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ এ সংক্রান্ত নির্দেশনা জারি করে।
এতে বলা হয়, করোনা সংক্রমণের বিদ্যমান পরিস্থিতি বিবেচনায় ১ ও ৪ আগস্ট আর্থিক প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকবে। এ ছাড়া ২, ৩ ও ৫ আগস্ট (সোমবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার) সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সীমিত পরিসরে আর্থিক প্রতিষ্ঠান খোলা থাকবে।

উল্লেখ্য, গত ২৩ জুলাই থেকে দেশে কঠোর বিধিনিষেধ চলছে। প্রথমে সেটা ছিল ৫ আগস্ট পর্যন্ত। কিন্তু সরকারের বর্তমান নির্দেশনা অনুযায়ী বিধিনিষেধ চলবে আগামী ১০ আগস্ট পর্যন্ত। বিধিনিষেধের নিয়মানুযায়ী, গত ২৫ জুলাই থেকে সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হচ্ছে। আগে সপ্তাহে শুধু রোববার ব্যাংক বন্ধ থাকত। এই সপ্তাহে দুদিন বন্ধ থাকবে।

আর সাপ্তাহিক ছুটির দিনগুলোতে যেসব শাখা খোলা রাখার নিয়ম রয়েছে সেগুলো খোলা থাকবে। তবে বন্দরের আশেপাশের শাখাগুলো খোলার জন্য অবশ্যই কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন