বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বগুড়ায় করোনা করোনা ও উপসর্গে ১৩ জনের মৃত্যু

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ২:৩৮ পিএম

বগুড়ার দুই হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে পরের ২৪ ঘণ্টায় জেলার সরকারি দুই হাসপাতালে মারা যাওয়া ওই ১৩জনের মধ্যে সাতজনের করোনা পজিটিভ ছিল। অন্যরা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।
করোনায় মারা যাওয়া ৭জনের মধ্যে ২জন বগুড়ার এবং বাকিরা অন্য জেলার। বগুড়ার ২ জন হলেন- সদরের পারুল (৮৫) ও মোতাহার (৪৫)। এই নিয়ে জেলায় মোট মৃত্যু ৫৮৭জনে দাঁড়িয়েছে।

এছাড়া সবশেষ চব্বিশ ঘণ্টায় জেলায় নতুন করে আরও ৮৭জন করোনা আক্রান্ত হয়েছেন। শনাক্তের হার ১৮ দশমিক ৩৫ শতাংশ। এছাড়া একই সময়ে ১২২জন করোনা থেকে সুস্থতা লাভ করেছেন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বুধবার অনলাইনে ব্রিফিংয়ে বিষয়গুলো নিশ্চিত করেন।
ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, সবশেষ ২৪ ঘণ্টায় জেলায় ৪৭৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ২৮২ নমুনায় ৪৮জন পজিটিভ হয়েছেন। একই কলেজের জিন এক্সপার্ট মেশিনে ৪নমুনায় সবার নেগেটিভ এবং অ্যান্টিজেন পরীক্ষায় ১৬৬ নমুনায় ৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২২ নমুনায় ১১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।
ডা. তুহিন আরও জানান, জেলায় বর্তমানে মোট ১৯ হাজার ২৮৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭ হাজার ৩৪১জন এবং ১ হাজার ৩৬০ জন চিকিৎসাধীন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন