শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

গার্হস্থ্য সহিংসতা বিল পাসে ইমরান খানকে মাহিরার আহ্বান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ৬:৪৮ পিএম

গার্হস্থ্য সহিংসতা বিল পাসের জন্য অসংখ্য জনপ্রিয় ব্যক্তিত্বের আহ্বান অনুসরণ করে, পাকিস্তানের প্রখ্যাত অভিনেত্রী মাহিরা খান প্রধানমন্ত্রী ইমরান খানকে আর দেরি না করে এটি পাস করার আহ্বান জানিয়েছেন।

নূর মুকাদমের বর্বর হত্যাকাণ্ডের পর প্রধানমন্ত্রী টুইটারে একটি ভিডিও বার্তায় জনগণকে আশ্বস্ত করেন যে, ‘হামলাকারীর পরিবার যতই শক্তিশালী হোক না কেন, সে মার্কিন নাগরিক হোক বা না হোক, দোষী সাব্যস্ত হলে তাকে ছাড় দেয়া হবে না।’ মাহিরা পরের দিন মঙ্গলবার তার টুইটারে সেই ভিডিওটি শেয়ার করে অনুরোধ জানান, ‘এখন দয়া করে গার্হস্থ্য সহিংসতা বিল পাস করুন।’ তিনি প্রধানমন্ত্রীকে স্মরণ করিয়ে দিয়ে বলেন যে, নারীদের নিরাপত্তা নিশ্চিত করার মতো আইন না হওয়া পর্যন্ত নারীরা সর্বদা সহিংসতার মুখোমুখি হবে। মাহিরা আরও বলেন, ‘যতক্ষণ না আইন হবে, নারীরা সবসময় অপব্যবহারের শিকার হবে। জবাবদিহিতা থাকতে হবে। ’

তিনি অভিনেতা ওসমান খালিদ বাটের একটি টুইট পুনরায় শেয়ার করেছেন যাতে লেখা ছিল, ‘গার্হস্থ্য সহিংসতা বিল পাস করুন। এটা পর্যালোচনা করতে এত সময় লাগছে কেন?’ এর আগে, মাওরা হকেন, আদনান সিদ্দিকী, আলী রেহমান খান, ফয়সাল কুরাইশী, আদনান মালিক, মীশা শফিসহ অনেকে নূরের হত্যার নিন্দা করেছিলেন এবং সোশ্যাল মিডিয়ায় বিচার দাবি করেছিলেন।

অনেকে কর্তৃপক্ষকে ধর্ষক ও হত্যাকারীদের উদাহরণমূলক শাস্তি দেয়ারও আহ্বান জানান, যাদের মধ্যে গায়ক অসীম আজহারও ছিলেন যিনি গত ২৯ জুলাই টুইট করেছিলেন, ‘প্রতিদিন একটি নতুন গল্প। আমরা কি দয়া করে ধর্ষকদের প্রকাশ্যে ফাঁসি দেয়া শুরু করতে পারি? তাদের সবাইকে এমনভাবে শাস্তি দেয়া উচিত যাতে অন্য কোন দানব সাহস করতে না পারে যে একজন মহিলা বা শিশুর উপর হাত তুলবে।’ সূত্র : ট্রিবিউন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন