বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

১৬ জনের মৃত্যু
ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য ভয়াবহ বন্যার কবলে পড়েছে। পশ্চিমে বাঁকুড়া থেকে পূর্বে হাওড়া, সর্বত্র নদীর পানি বিপদসীমার উপর দিয়ে বইতে শুরু করেছে। এতে প্লাবিত হয়েছে অসংখ্য এলাকা। ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়, বাড়ি ভেঙে ও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এখন পর্যন্ত অন্তত ১৬ জনের প্রাণহানি ঘটেছে। বাড়ি ছেড়ে আশ্রয় শিবিরে যেতে হয়েছে বহু মানুষকে। মঙ্গলবার মৃতদের পরিবারকে দুই লাখ রুপি ক্ষতিপূরণের ঘোষণা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবিপি।

জাহাজ ছিনতাই
ওমান উপসাগরের সংযুক্ত আরব আমিরাতের উপক‚লে মঙ্গলবার একটি জাহাজ ছিনতাই করেছে সশস্ত্র ব্যক্তিরা। ছিনতাইয়ের পর জাহাজটিকে ইরানের উদ্দেশে যাত্রার নির্দেশ দেওয়া হয়েছে। ব্রিটিশ লয়েড লিস্ট ম্যারিটাইম ইন্টেলিজেন্স বিষয়টি নিশ্চিত করেছে। ব্রিটিশ সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে। এক বিবৃতিতে বলা হয়েছে, ট্যাংকার এমডি অ্যাসফল্ট প্রিন্সেস হরমুজ প্রণালীর দিকে এগিয়ে যাচ্ছে। এটি ছিনতাইয়ে কারা জড়িত তা স্পষ্ট নয়। তবে বিশ্লেষকরা বলছেন এজন্য ইরানের সেনাবাহিনী সন্দেহভাজন তালিকায় থাকবে। বিবিসি।


চেক প্রজাতন্ত্রে নিহত ২
ইউরোপের দেশ চেক প্রজাতন্ত্রে দুই ট্রেনের সংঘর্ষে দুজন নিহত এবং অর্ধশতাধিক যাত্রী আহত হয়েছেন। স্থানীয় সময় বুধবার সকাল ৮টার দিকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর মিলাভসে ওই ট্রেন দুর্ঘটনাটি ঘটে। পুলিশ জানিয়েছে, দুটি ট্রেনই যাত্রীবাহী। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। দেশটির রেলওয়ে বিভাগ জানিয়েছে, জার্মানির মিউনিখ থেকে ছেড়ে আসা একটি আন্তর্জাতিক ট্রেনের সঙ্গে চেক প্রজাতন্ত্রের একটি লোকাল ট্রেনের মধ্যে ওই সংঘর্ষ হয়েছে। ডয়েচে ভেলে, স্পুটনিক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন