বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শেরপুরে ভ্রাম্যমাণ আদালতের ওপর হামলা

৪ বিজিবি ও পুলিশ আহত

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২১, ৯:৩৮ পিএম

শেরপুরের শ্রীবরদীতে লকডাউন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনার সময় প্রশাসনের উপর হামলার ঘটনা ঘটে। বুধবার ৪ আগষ্ট দুপুরে উপজেলার ঝগড়ারচর বাজারে ওই ঘটনা ঘটে। এ সময় মো. লিটন মিয়া (৩৮) নামে এক ব্যবসায়ীকে মারপিট করা হয়েছে বলে দাবী করেন তিনি। লিটন উপজেলার ভেলুয়া ইউনিয়নের বারারচর নয়াপাড়া গ্রামের আব্দুর রেজ্জাকের ছেলে। এ সময় ব্যবসায়ী ও এলাকাবাসীর হামলায় বিজিবির ২ ও পুলিশের ২ সদস্য আহত হয়েছেন।

আইনশৃঙ্খলা বাহিনীর আহতরা হলেন বিজিবি, ৩৯ ব্যাটেলিয়ান ময়মনসিংহের সদস্য মো. রুবেল খন্দকার (৩৫) ও মো. সবুজ (২০) এবং শ্রীবরদী থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. আজহারুল হক (৩৬) ও কনস্টেবল মো. জান্নাত (২৫)। তাঁরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সৈ প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

উপজেলা প্রশাসন, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার বেলা ১টার দিকে চলমান লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম আল আমীন ও সানাউল মোর্শেদের নেতৃত্বে উপজেলার ঝগড়ারচর বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় বাজারের কাপড় ব্যবসায়ী মো. লিটন মিয়ার সাথে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের বাগবিতণ্ডা হয়। এক পর্যায়ে বিজিবির এক সদস্য লিটনকে মারধর করেন। এতে লিটন আহত হন।
লিটনের দাবি, ভ্রাম্যমাণ আদালত চলাকালে তাঁর দোকান বন্ধ ছিল। তিনি দোকানের সামনে মাস্ক বিক্রি করছিলেন। এ সময় বিনা কারণে বিজিবি সদস্য তাঁকে মারধর করেন।

এদিকে লিটনকে আহত করার সংবাদ ছড়িয়ে পড়লে এলাকাবাসী সংঘবদ্ধ হয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। ইটপাটকেলের আঘাতে বিজিবি সদস্য রুবেল খন্দকার ও মো. সবুজ এবং শ্রীবরদী থানার এএসআই আজহারুল হক ও কনস্টেবল মো. জান্নাত আহত হন।

ঝগড়ারচর বাজার বণিক সমবায় সমিতির সাধারণ সম্পাদক মো. আলমাছ আলী বলেন, কাপড় ব্যবসায়ী লিটনকে মারধর করার খবরটি ছড়িয়ে পড়লে স্থানীয় এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে আইন-শৃঙ্খলা বাহিনীকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন।

অভিযোগ অস্বীকার করে শ্রীবরদীর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিলুফা আক্তার বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে কাউকে মারধর করা হয়নি। বরং প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা অত্যন্ত সহনশীল মনোভাব প্রদর্শন করেন। এ ঘটনায় দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস বলেন, এ ঘটনায় থানায় একটি নিয়মিত মামলা গ্রহণের প্রস্তুতি চলছে। তবে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন