শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

থামছে না মাদক কারবার

অ্যাম্বুলেন্সে ঢাকায় আসছে চালান পেটের ভেতর বিপুল পরিমাণ ইয়াবা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

কঠোর বিধিনিষেধের মধ্যে থেমে নেই মাদকের কারবার। চলমান পরিস্থিতিতে যান চলাচলে বিধিনিষেধ রয়েছে। তবে এর মধ্যেই মাদক পরিবহন হচ্ছে অ্যাম্বুলেন্সে। গত মঙ্গলবার রাতে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থেকে ৮৫ কেজি গাঁজা এবং অ্যাম্বুলেন্সসহ এক মাদক কারবারিকে আটক করে। এছাড়াও একই রাতে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থেকে অভিনব কায়দায় পেটের ভিতরে নিয়ে ইয়াবা ট্যাবলেট পাচারকালে আন্তঃজেলা মাদক ব্যবসায়ী চক্রের ছয় সদস্য গ্রেফতার করে র‌্যাব। এ সময় বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেটসহ মাদক পরিবহনে ব্যবহৃত প্রাইভেটকার জব্দ। গতকাল র‌্যাব-৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস জানান, গোয়েন্দা সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি, চট্টগ্রাম থেকে অ্যাম্বুলেন্সে গাঁজার চালান ঢাকায় আসছে। ওই সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর আভিযানিক দল মঙ্গলবার রাতে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জে ঢাকা-চিটাগাং (চট্টগ্রাম) রোড সংলগ্ন এক্সিম ব্যাংকের সামনে চেকপোস্ট বসিয়ে অ্যাম্বুলেন্সচালক ও মাদক কারবারি দেলোয়ার হোসেনকে আটক করে। তার বাড়ি কুমিল্লার বুড়িচং রাজাপুর (উত্তর পাড়া)। পরে অ্যাম্বুলেন্স তল্লাশি করে রোগীর জন্য নির্ধারিত শয্যার নিচ থেকে ৮৫ কেজি গাঁজা উদ্ধার করা হয়। অভিযান পরিচালনা করার সময় অ্যাম্বুলেন্সে কোনো রোগী ছিল না।

বীণা রানী দাস জানান, অ্যাম্বুলেন্স চলমান লকডাউনের আওতামুক্ত হওয়ায় অসাধু মাদক কারবারিরা অ্যাম্বুলেন্সকে মাদক পরিবহনের নিরাপদ মাধ্যম হিসেবে বেছে নিয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক দেলোয়ার জানিয়েছে, দীর্ঘদিন ধরে তিনি রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় গাঁজা বিক্রয় করে আসছিলেন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এছাড়াও রূপগঞ্জ থেকে অভিনব কায়দায় পেটের ভিতরে নিয়ে ইয়াবা ট্যাবলেট পাচারকালে আন্তঃজেলা মাদক কারবারি চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- মো. ইমন হোসেন, মো. আজিজুল ইসলাম, মো. শাহিন মন্ডল, মো. মামুনুর রশিদ, মো. হাসিবুর রহমান ইয়াছিন ও মো. ইমরান। এ সময় তারে কাছ থেকে ১৬ হাজার ৫০ পিস ইয়াবা ট্যাবলেট, ৯টি মোবাইল ফোন, নগদ ১ হাজার ৯০০ টাকা এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত প্রাইভেটকারটি জব্দ করা হয়।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃতরা ফিউচারটেক ২০ টেলিকমিউনিকেশন সার্ভিস কোম্পানী নামীয় প্রতিষ্ঠানে কর্মরত হিসেবে ভুয়া পরিচয়পত্রের মাধ্যমে ‘জরুরী মোবাইল টাওয়ারের কাজে নিয়োজিত’ স্টিকার ব্যবহার করে এই বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট নিয়ে আসছিল। পরে তাদের হাসপাতালে নিয়ে এক্স-রে করানো হলে আসামিদের পাকস্থলিতে বিপুল পরিমাণ সন্দেহজনক বস্তুর উপস্থিতি ধরা পড়ে। পরবর্তীতে চিকিৎসকের সহায়তায় আসামিদের পাকস্থলি থেকে বিশেষ কৌশলে এই বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

র‌্যাব আরো জানায়, গ্রেফতারকৃতরা একটি সংঘবদ্ধ মাদক কারবারি চক্রের সক্রিয় সদস্য। তারা কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা থেকে চোরাচালানের মাধ্যমে ইয়াবার চালান নিয়ে আসে। পরবর্তীতে ইয়াবার চালানগুলো বিভিন্ন পরিবহণের মাধ্যমে রাজধানী ঢাকাসহ সারাদেশে মাদক ব্যবসায়ীদের নিকট সরবরাহ করে। তারা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ফাঁকি দিতে মাদক পরিবহনে নিত্য নতুন কৌশল অবলম্বন করে আসছে।
র‌্যাব আরো জানায়, ওই চক্রের অন্যতম সদস্য কক্সবাজারের জনৈক মাদক কারবারি। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা পেশায় শ্রমজীবী। তারা বিগত তিন মাস থেকে নানা কৌশলে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট রাজধানী ঢাকায় নিয়ে এসেছে। ইতোমধ্যে ১০ থেকে ১২টি ইয়াবার চালান রাজধানী ঢাকাসহ আশপাশের জেলাসমূহে সরবরাহ করেছে বলে স্বীকার করে।

অন্যদিকে, র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মাহফুজুর রহমান জানান, মঙ্গলবার রাতে র‌্যাব-১০ এর একটি দল ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানার রাজেন্দ্রপুর সিএনজি স্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে দুই হাজার ৯৯৬ পিস ইয়াবাসহ মো. নাইম উদ্দিন নামে এক মাদক কারবারিকে আটক করে।

এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি মোটর সাইকেল উদ্ধার করা হয়। এছাড়া, একই রাতে র‌্যাব- ১০ এর আরেকটি দল নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন বাগমারা কেন্দ্রীয় জামে মসজিদ এলাকায় একটি অভিযান চালিয়ে ইয়াবাসহ রিতা বেগম নামে এক নারী মাদক কারবারিকে আটক করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, আটকরা পেশাদার মাদক কারবারি। তারা বেশ কয়েকদিন ধরে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ ও নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জসহ আশপাশের বিভিন্ন এলাকায় ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য সরবরাহ করে আসছিলেন। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদক আইনে মামলা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন